শুরু হচ্ছে বটতলা রঙ্গমেলা, চলবে ২৬ নভেম্বর পর্যন্ত

প্রকাশিতঃ ১১:৫২ পূর্বাহ্ণ, শুক্র, ১৫ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: তৃতীয়বারের মতো আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হচ্ছে আন্তর্জাতিক নাট্যোৎসব ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’। ১১ দিনব্যাপী চলবে এই নাট্যোৎসব।

অর্থাৎ শনিবার (১৬ নভেম্বর) থেকে শুরু হয়ে এই উৎসব চলবে ২৬ নভেম্বর পর্যন্ত। ১৬ নভেম্বর সন্ধ্যা ৬টায় উৎসবের উদ্বোধন করবেন মঞ্চসারথি আতাউর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন তিন তরুণ নাট্যকার- সাধনা আহমেদ, রুমা মোদক ও শুভাশিস সিনহা। আন্তর্জাতিক এই নাট্যোৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭ থেকে ‘মূল রঙ্গমঞ্চে’ অনুষ্ঠিত হবে বটতলাসহ বাংলাদেশের ২টি ও বিদেশের ৮টি দল। অংশগ্রহনকারী দেশগুলো হলো- বাংলাদেশ, ভারত, স্পেন, ইরান ও নেপাল।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা বহিরাঙ্গনে ‘নাদিম মঞ্চে’ থাকছে নাটক, গান, কবিতা, মূকাভিনয় এবং নাচ-সহ বিভিন্ন আনন্দ আয়োজন।

গতবারের মতো এবারও থাকছে দেশের ৮টি বিভাগের ৮ নাট্যজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ। ২৬ নভেম্বর উৎসবের সমাপনী অনুষ্ঠানের দিন আজীবন সম্মাননা প্রদান করা হবে অভিনেতা, নাট্যকার ও নির্দেশক মামুনুর রশীদকে।

উৎসব পরিচালক মোহাম্মদ আলী হায়দার জানান, বটতলা এবারের উৎসবে যুক্ত করতে যাচ্ছে আরেকটি ভিন্ন মাত্রা। বিভাগীয় নাট্যজনদের পাশাপাশি এবার পর্দার অন্তরালের ১০ জন মানুষকে সম্মান জানানো হবে, যারা দীর্ঘদিন ধরে মঞ্চ নাটককে সফল করতে অন্তরালে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

১১ দিনব্যাপী ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’- এর যে কোনো তথ্য ও টিকেটের খোঁজ পাওয়া যাবে www.bottala.com – লিংকে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ