শেকৃবির নতুন উপাচার্য ড. মো. শহীদুর রশীদ ভুঁইয়া

প্রকাশিতঃ ১০:০৪ অপরাহ্ণ, মঙ্গল, ১৭ নভেম্বর ২০

শেকৃবি প্রতিনিধি : রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মো. শহীদুর রশিদ ভুঁইয়া। তিনি একই বিশ্ববিদ্যালয়ের কৌলিতত্ত্ব ও উদ্ভিদপ্রজনন বিভাগের অধ্যাপক।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদের আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব সাক্ষরিত এক সরকারি প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে আগামী চার বছরের জন্য নিয়োগ দেওয়া হয়।

মঙ্গলবার (১৭ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের এ প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। ভিসি হিসেবে তিনি তার বর্তমান পদসংশ্লিষ্ট বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। রাষ্ট্রপতি প্রয়োজন মনে করলে নির্ধারিত সময়কালের আগে তার নিয়োগের আদেশ বাতিল করতে পারবেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ১০(ক) ধারা অনুসারে, মহামান্য রাষ্ট্রপতি এ নিয়োগ দেন। এর আগে ২০১৬ সালের ১৩ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ দিয়েছিল সরকার। ১৪ই আগস্ট ২০২০ সালে মেয়াদ শেষ হওয়ার প্রায় তিনমাস পর উপাচার্য পদে নিয়োগ দেওয়া হল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।