শ্রীপুরে জমি দখলের চেষ্টা আড়াই লাখ টাকার গাছ কেটে সাবাড়

প্রকাশিতঃ ৭:২২ অপরাহ্ণ, শনি, ৪ জুলাই ২০

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: শ্রীপুরে স্কুলের মাঠ বাড়ানোর অজুহাতে জমি দখলের চেষ্টায় জোরপূর্বক আড়াই লাখ টাকার গাছ কর্তন করায় জমির মালিক অ্যাডভোকেট মিজানুর রহমান স্থানীয় প্রভাবশালী আতিকুল্লাহ বাবুলসহ চারজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, শ্রীপুর উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের সরকার গং স্কুল, কলেজ, মসজিদ ,মাদ্রাসা এতিমখানা, ঈদগাহর সমস্ত সম্পত্তি দেওয়ার পর,সাবেক চেয়ারম্যান আব্দুর রউফ সরকারের ছেলেরা নিজস্ব প্রয়োজনে ১৭ শতাংশ জমি পৈত্রিক সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। স্থানীয় গ্রামের বাসিন্দা আতিকুল্লাহ বাবুল সাড়ে ১৭ শতাংশ জমি স্কুলের মাঠ বাড়ানোর অজুহাতে ওই জমি দখলের চেষ্টা করছে। ইতিমধ্যে তাঁর জমির আনুমানিক আড়াই লাখ টাকার শতবর্ষী কাঁঠাল গাছ ও বড় বড় ২৫টি মেহগনি গাছ জোরপূর্বক কর্তন করে । এসময় আব্দুর রউফ এর বড় ছেলে এডভোকেট মিজানুর রহমানের কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন বাবুল।

ভুক্তভোগী অ্যাডভোকেট মিজানুর রহমান বলেন, মা-বাবার সূত্রে জমির মালিক হয়ে ৫৮ বছর যাবৎ ভোগদখল করে ওই জমিতে কাঁঠাল গাছ ও মেহগনি গাছসহ বিভিন্ন প্রকার গাছ লাগিয়ে ভোগ করে আসছি। জমিটির প্রকৃত মালিক আমরা। বর্তমানে জমির দাম হঠাৎ বেড়ে যাওয়ায় স্থানীয় ভূমিসদস্যু বাবুলের নজর পড়ে ওই জমির উপর। স্কুলের অজুহাত দেখিয়ে ওই জমি দখলের চেষ্টা করছে। সম্প্রতি জমির উপর স্থাপনা নির্মাণ করতে গেলে বাবুল ও তার লোকজনরা আমার ওপর হামলা চালায়। এসময় ৫০লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে জমিতে স্থাপনা নির্মাণ করতে দিবেনা বলে হুমকি দেন। তিনি আরো জানান, এ ঘটনার পর থানায় অভিযোগ দায়ের করেছি। অভিযোগ তুলে নিতে সন্ত্রাসী বাবুল ও তার লোকজন জীবন নাশের হুমকি দিচ্ছে। বর্তমানে আমি ও আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান খান জানান, গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার স্যার বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন। উভয় পক্ষকে জমির কাগজপত্র দেখানোর জন্য বলা হয়েছে। কাগজপত্র দেখে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এডভোকেট মিজানুর রহমানের অভিযোগে গতকাল ঘটনাস্থলে বিভিন্ন টেলিভিশন এবং পত্রিকার সাংবাদিকগণ তথ্য সংগ্রহে গেলে সেখানেও বাবুল গ্রুপের ক্যাডারগণ সাংবাদিকদের সামনে মিজানুর রহমানকে হুমকি মূলক কথা বলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।