শ্রীলংকায় প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিতঃ ১১:২৬ পূর্বাহ্ণ, শনি, ১৬ নভেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: শ্রীলংকার অষ্টম প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ চলছে। শনিবার (১৬ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এই নির্বাচনে মোট ৩৫ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এবার প্রেসিডেন্ট মৈত্রিপালা সিরিসেনা নির্বাচন করছেন না। খবর বিবিসির।

এ নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে ইউনাইটেড ন্যাশনাল ফ্রন্টের (ইউএনএফ) প্রার্থী সাজিথ প্রেমাদাসা ও বিরোধী দল শ্রীলঙ্কা পিপলস ফ্রন্টের (এসএলপিপি) গোটাবাইয়া রাজপাক্ষের মধ্যে।

সাজিথ প্রেমাদাসা দেশটির সাবেক প্রধানমন্ত্রী রানাসিংহ প্রেমাদাসার ছেলে। আর গোটাবাইয়া রাজপাক্ষে সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজপাক্ষের ভাই। গোটাবাইয়া ভাইয়ের আমলে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

দেশটির ২২টি নির্বাচনি জেলায় প্রায় ১৩ হাজার ভোটকেন্দ্র খোলা হয়েছে। এবারের নির্বাচনের জন্য নিবন্ধিত ভোটার সংখ্যা এক কোটি ৬০ লাখ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২১ এপ্রিল শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বিস্ফোরণে নিহত হন কমপক্ষে ২৫৮ জন। এবারের নির্বাচনকে ঘিরে দেশজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে রাজধানী কলম্বোসহ পুরো দেশ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ