সরকার কারিগরি শিক্ষাকে ঢেলে সাজিয়েছে: শিক্ষা উপমন্ত্রী

প্রকাশিতঃ ৯:৫৩ অপরাহ্ণ, শনি, ৬ জুলাই ১৯

নিউজ ডেস্ক: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, সরকার কারিগরি শিক্ষাকে ঢেলে সাজিয়েছে। এ জন্য দেশের বিভিন্ন এলাকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৬২৬টি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হবে।

শনিবার বিকেলে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান এবং শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, সরকার মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। কোনো শিক্ষক শিক্ষাপ্রতিষ্ঠানে যৌন হয়রানি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সময় শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষক, পরিচালনা পর্ষদ ও শিক্ষার সঙ্গে জড়িত সংশ্নিষ্টদের এগিয়ে আসার আহ্বান জানান শিক্ষা উপমন্ত্রী।

সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহান।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দীন হাসান এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর খুলনার পরিচালক অধ্যাপক শেখ হারুনার রশীদ উপস্থিত ছিলেন। সভায় খুলনার বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসার প্রধান, পরিচালনা পর্ষদের সভাপতি ও সদস্যরাও অংশ নেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ