সরপে’র সমন্বয়কারী ইব্রাহিম

প্রকাশিতঃ ৭:২৯ অপরাহ্ণ, রবি, ৩ নভেম্বর ১৯

চুয়াডাঙ্গা প্রতিনিধি : সার্বভৌমত্ব রক্ষা পরিষদ “সরপ” কেন্দ্রীয় কমিটি’র সমন্বয়কারী নির্বাচিত হয়েছেন শেখ: ইব্রাহিম খালিদ।

১সেপ্টেম্বর সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ আবু সায়েম মিয়া স্বাক্ষরিত সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ) নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। দেশের বিভিন্ন সার্বভৌমত্ব ও সামাজিক সমস্যা নিরসণে কাজ করবে এই সংগঠন।

তাকে সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ) সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়কারী নিবাচিত করায় কেন্দ্রীয় ‘সরপ’ এর পক্ষ থেকে সংগ্রামী শুভেচ্ছা জানান ‘সরপ’ কেন্দ্রীয় কমিটির আহবায়ক ও প্রতিষ্ঠাতা আবু সায়েম মিয়া।

তিনি কেন্দ্রীয় কমিটির প্যাডে উল্লেখ করেন, ফাহিম আহমদ কেন্দ্রীয় কমিটির ‘সরপ’ এর মিডিয়া সমন্বয়কারী নির্বাচিত হওয়ায় ‘সরপ’ এর পক্ষ থেকে জানাই সংগ্রামী সালাম ও অভিনন্দন। তিনি আরো বলেন, ৩০ লাখ শহীদের আত্মত্যাগের
বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করে আধিপত্যবাদ, সাম্প্রদায়িকবাদ এবং সকল ষড়যন্ত্র ও চক্রান্তকারী হাত থেকে সোচ্চার থাকার আহবান রইলো। আমার আরোও বিশ্বাস আপনার উপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা ও আন্তরিকতা এবং সাহসিকতার সাথে যথাযথভাবে পালন করিবেন।

‘সরপ’ এর কেন্দ্রীয় মিডিয়া সমন্বয়কারী নির্বাচিত হওয়ায় ফাহিম আহমদ প্রথমে ‘সরপ’ এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবু সায়েম মিয়াকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ভিনদেশি শত্রুদের কারণে ৩০ লক্ষ বা তার অধিক শহীদের রক্তের বিনিময়ে
অর্জিত স্বাধীনতা আজ অনেকটাই ভূলুণ্ঠিত। আমাদের অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করা আমাদের কর্তব্য। জন্য আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, দেশে ক্ষমতায় আসীন গোষ্ঠী কারো না কারো স্বার্থ রক্ষা করে চলেছেন। দেশের মানুষের সমস্যা সংকট নিরসনের চেয়ে বিশেষ গোষ্ঠীর হয়ে কাজ করতেই তাদের বেশি স্বাচ্ছন্দ।

এক বিবৃতিতে সংগঠনের পক্ষ থেকে বলা হয়, দেশে চলমান সরকার লোভ লালসায় পড়ে যেভাবে দেশের স্বার্বভৌমত্ব বিকিয়ে দিতে কুন্ঠাবোধ করে না, সেই দূর্বল, লোভী সরকারকে পদত্যাগে বাধ্য করতে জনগণ মাঠে নেমে আসবে।

এসময় নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানানো হয় বিবৃতিতে। বলা হয়, ৭১ এর মুক্তিযুদ্ধটা ছিল দেশকে স্বাধীন করার জন্য৷ দেশ এখনও একটা সংকটকালীন সময় পাড় করছে। ফলে দেশকে রক্ষায় আমাদের সবাইকে কাজ করতে হবে। সেজন্য সবাইকে সার্বভৌমত্ব রক্ষা পরিষদ (সরপ) এ যোগ দেয়ার আহ্বান জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ