গণস্বাস্থ্যের কিটেই ড. ফিরোজের করোনা শনাক্ত, আক্রান্ত স্ত্রীও

প্রকাশিতঃ ৬:১৭ অপরাহ্ণ, বৃহঃ, ৪ জুন ২০

খাদিজা খানম, নোবিপ্রবি প্রতিনিধি : গণস্বাস্থ্য কেন্দ্রের র‍্যাপিড টেস্ট কিট উদ্ভাবক দলের অন্যতম বিজ্ঞানী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সেই সাথে করোনায় আক্রান্ত তার স্ত্রী। তিনি অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও চেয়ারম্যান।

বৃহস্পতিবার ড. ফিরোজ আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিজেই নিশ্চিত করেছেন। জানা যায়, ড. ফিরোজ আহমেদ সক্রমণের ৯ম দিন এবং তার স্ত্রী ৭ম দিন পার করছেন। ১৪তম দিনে আবার তাদের নমুনা পরীক্ষা করা হবে।

এ বিষয়ে ড. ফিরোজ আহমেদ বলেন, “করোনা উপসর্গ দেখা দিলে ২৬মে গণস্বাস্থ্যের র‍্যাপিড টেস্টিং কিটে নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রেজাল্ট আসে। পরবর্তীতে পিসিআর ল্যাবে পরীক্ষাতেও আমি ও আমার স্ত্রী একই ফলাফল পাই।”

সর্বশেষ অবস্থা সম্পর্কে ড. ফিরোজ আহমেদ বলেন, “শারীরিক ও মানসিকভাবে আমি ও আমার স্ত্রী শক্ত আছি। জটিল কোনো উপসর্গ নেই এখনো। হালকা জ্বর এবং ডায়রিয়া আছে। তবে কাশি নেই। সবাই আমাদের সুস্থতার জন্য দোয়া করবেন।”

ড. ফিরোজ আহমেদ গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত র‍্যাপিড টেস্টিং কিটের অন্যতম উদ্ভাবক। ড. বিজন শীলের নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্রে স্বল্প সময় ও স্বল্প মূল্যে করোনা শনাক্তকরণ কিট উদ্ভাবন কাজের সাথে প্রথম থেকেই যুক্ত ছিলেন ড. ফিরোজ আহমেদ। বাংলাদেশ গ্রাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটি (জিএমএস) এর সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। এছাড়াও ড. ফিরোজ আহমেদের স্ত্রী ডা. সামিনা সুলতানা একজন বিশেষজ্ঞ গাইনী ডাক্তার হিসেবে কাজ করছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।