সাঙ্গাকারা-ধোনি-গিলক্রিস্টের পাশে মুশফিক

প্রকাশিতঃ ২:৩৫ অপরাহ্ণ, বৃহঃ, ১৬ মে ১৯

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৫ রান করে দারুণ একটি মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে পাঁচ হাজার রান করে বাংলাদেশ দলের গুরুত্বপূর্ণ এই সদস্য নাম লিখিয়েছেন মহেন্দ্র সিং ধোনি, কুমার সাঙ্কাকারা ও অ্যাডাম গিলক্রিস্টের মতো তারকাদের পাশে।

ডাবলিনের ক্যাসল অ্যাভিনিউতে বুধবার স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটের জয়ের ম্যাচে ৩৩ বলে ৩৫ রান করে উইকেট ছাড়া হন মুশফিক। তাতে কীর্তি গড়েন ডানহাতি এই ব্যাটার।

মুশফিকের ওয়ানডে ক্যারিয়ারের এটা ছিল ২০৪তম ম্যাচ। এর মধ্যে ১৭৮টি ইনিংস খেলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে। ওয়ানডে ক্যারিয়ারে তার মোট রান ৭০৮৯ হলেও উইকেটরক্ষক হিসেবে রান দাঁড়িয়েছে ৫০০০।

মুশফিকের আগে এমন রেকর্ড আছে চারজন উইকেটরক্ষক ব্যাটসম্যানের। এর মধ্যে শীর্ষে আছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তার রান ১৩৩৪১। ভারতের ধোনি আছেন দ্বিতীয়স্থানে ১০৫০০ রান নিয়ে। তৃতীয়স্থানে থাকা অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান গিলক্রিস্টের রান ৯৪১০। চতুর্থস্থানে আছেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার, ৫৮৪৫ রান নিয়ে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ