সাতক্ষীরায় এমপি রবিসহ আরও আক্রান্ত ৬

প্রকাশিতঃ ৬:৫৬ অপরাহ্ণ, সোম, ১৩ জুলাই ২০

মুহা. জিললুর রহমান, সাতক্ষীরা : গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি ও স্থানীয় একটি দৈনিক পত্রিকার সম্পাদকসহ নতুন করে আরও ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন।

সোমবার (১৩ জুলাই) বেলা ১১টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাঠানো এক রিপোর্টের ভিত্তিতে এসব তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখা বেড়ে দাঁড়ালো মোট ৩৮৮ জনে।

অপরদিকে করোনার উপসর্গ নিয়ে সোমবার ভোর রাতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আকতার হোসেন (৫২) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা গ্রামের মৃত মিরাজ আলীর ছেলে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রবিবার দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন ওই কৃষক। এরপর সোমবার ভোর রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্বাস্থ্য বিধি মেনে তার লাশ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তার বাড়ি লকডাউন করা হয়েছে।

সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৬টি রিপোর্ট পজিটিভ ছিল বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে, গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য শহরের মুনজিতপুর এলাকার মীর মোস্তাক আহমেদ রবিসহ (৫৮) নতুন করে আরও ৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

নতুন করে আক্রান্ত অন্যরা হলেন, সাতক্ষীরা শহরের ব্যবসায়ী ইটাগাছা এলাকার আব্দুস সবুর সরদার (৬৮), তার স্ত্রী হোসনেয়ারা বেগম (৫৮) ও তাদের ছেলে স্থানীয় দৈনিক যুগের বার্তা পত্রিকার সম্পাদক আ, ন, ম আবু সাইদ (৪২)।

এছাড়াও সদর উপজেলার ঘোনা গ্রামের প্রসাদ কুমার (৫৮) এবং তালা উপজেলার মুরাকোলিয়া গ্রামের হাজেরা বেগম (৩৩)।

সাংসদের পারিবারিক সূত্র জানিয়েছে, সম্প্রতি উপসর্গ দেখা দিলে সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি’র নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। তাঁর রিপোর্ট পজিটিভ বলে রবিবার সন্ধ্যায় সাতক্ষীরা স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করে। উন্নত চিকিৎসার জন্য সোমবার সকালে সাতক্ষীরা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন তিনি। সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

এসব বিষয়ে সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে। টানানো হয়েছে লাল পতাকা।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।