সাত কলেজের বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা শুক্রবার

প্রকাশিতঃ ২:৪০ অপরাহ্ণ, বৃহঃ, ১৪ নভেম্বর ১৯

ঢাকা কলেজ প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে বাণিজ্য ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা কাল শুক্রবার। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত পরীক্ষাটি অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা মোট ৭টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো: সরকারি তিতুমীর কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ঢাকা কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ এবং ইডেন মহিলা কলেজ। বাণিজ্য ইউনিটে ৫ হাজার ২শ ১০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ২২,৬৭১জন।

সাত কলেজের মোট বিভাগ ও আসন সংখ্যা:-

১। ঢাকা কলেজ – বিষয় : ১৯ – আসন সংখ্যা :-৩৫১৫

২। তিতুমীর কলেজ- বিষয় : ২২ – আসন সংখ্যা :-৫৬৮০

৩। ইডেন কলেজ- বিষয় : ২২ – আসন সংখ্যা :-৪৬৮৫

৪। বদরুন্নেসা মহিলা কলেজ- বিষয় : ২০- আসন সংখ্যা : ১৩৯৫

৫। সরকারী বাঙলা কলেজ – বিষয়: ১৮ – আসন সংখ্যা- ২৩৬০

৬। কবি নজরুল কলেজ – বিষয় : ১৭ – আসন সংখ্যা : ১৮২০

৭। সোহরাওয়ার্দী কলেজ- বিষয় : ১৭-আসন সংখ্যা : ১৫৭০

উল্লেখ্য, আগামী ২৯ নভেম্বর সকাল ১০টা থেকে ১১ টা পর্যন্ত কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা এবং ২২ নভেম্বর সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত হবে বিজ্ঞান ইউনিটের পরীক্ষা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ