সাশ্রয়ী মূল্যে ইন্টারনেট পেতে জবি-রবি চুক্তি

প্রকাশিতঃ ৬:০০ অপরাহ্ণ, বুধ, ৪ নভেম্বর ২০

জবি প্রতিনিধি : অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি’র মধ্যে সমঝোতা চুক্তি হয়েছে। এতে করে বিশ্ববিদ্যালিয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা সাশ্রয়ী মূল্যে ডাটা বান্ডেল পাবে।

আজ বুধবার উপাচার্যের কনফারেন্স কক্ষে এই দ্বিপাক্ষিক চুক্তি অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি স্বাক্ষর করেন।

এসময় রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান, প্রক্টর মোস্তফা কামাল, অর্থ ও হিসাব শাখার পরিচালক নাসির উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং রবি’র এন্টারপ্রাইজ বিজনেস‘র ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম, জেনারেল ম্যানেজার মনিরুল ইসলাম এবং ম্যানেজার ধীমান কান্তি উপস্থিত ছিলেন।

এই চুক্তির আওতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের বাড়তি কোন চার্জ ছাড়া সাশ্রয়ী মূল্যে ৩০দিন মেয়াদসহ ৩০জিবি ডাটা প্যাক প্রদান করবে রবি। এক্ষেত্রে কারিগরী সহায়তা প্রদান করবে সার্ভিস হাব লিমিটেড (পে স্টেশন)।

উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, আগামী ৫ নভেম্বর থেকে শিক্ষার্থীরা এই ডাটা প্যাক কিনতে পারবে। প্রথম দুইমাস ১৯৯ টাকায় শিক্ষার্থীরা এই সুবিধা পাবে। এর মধ্যে শিক্ষার্থীরা ৯৯টাকা দিবে আর বিশ্ববিদ্যালয় থেকে বাকি ১০০টাকা ভর্তুকি দেয়া হবে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।