সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানি ফাউন্ডেশনের মধ্যে চুক্তি

প্রকাশিতঃ ১২:২২ পূর্বাহ্ণ, রবি, ১৭ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: তরুণদেরকে দক্ষ করতে তাদেরকে সফট স্কিল কোর্স প্রদানে সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানি ফাইন্ডেশনের মধ্যে একটি চুক্তি সই হয়েছে।

রাজধানীর গুলশানে শনিবার (১৬ নভেম্বর) সকালে কোচ কামরুল নেটওয়ার্ক (সিকেএইচ) এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানী ফাইন্ডেশনের মধ্যে এ সমঝোতা স্মারক চুক্তি হয়েছে।

চুক্তি অনুযায়ী যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়াধানি ফাউন্ডেশন তাদের বিগত এক যুগেরও বেশী সময় ধরে তৈরী করা বিশ্বমানের সফট স্কিল কোর্সটি এখন পৌঁছে দেবে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে।

সিকেএইচ নেটওয়ার্ক এবং ওয়াধনি ফাইন্ডেশনের চুক্তির মাধ্যমে সিকেএইচ নেটওয়ার্ক তাদের নেক্সট জেন লীডারস প্রোগ্রামের মাধ্যমে এখন থেকে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেবে এই কোর্সটি।

কোচ কামরুল হাসান ও তার প্রতিষ্ঠান সিকেএইচ নেটওয়ার্ক আগামী ২০২১ সালের মধ্যে এই কোর্স ও ক্যারিয়ার ভিত্তিক গাইডলাইন্সের মাধ্যমে দেশের লাখ শিক্ষার্থীকে বিশ্বসেরা করে গড়ে তোলার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

এই চুক্তিস্বাক্ষর আয়োজনে উপস্থিত ছিলেন সিকেএইচ নেটওয়ার্কের পক্ষে প্রধান নির্বাহী কোচ কামরুল হাসান এবং ওয়াধানী ফাউন্ডেশনের পক্ষে তাদের হেড অফ স্কিলিং ইনিসিয়েটিভ সুনীল দাহিয়া ও বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যানেজার এস্তানুল কবির।

এই চুক্তিস্বাক্ষর নিয়ে কামরুল হাসান বলেন, “আমি আমার দীর্ঘ কর্পোরেট জীবনে এরকম বিশ্বমানের কোর্স মডিউল কখনও দেখিনি। আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি এজন্য যে দেশের লাখো তরুণকে সম্পূর্ণ বিনামূল্যে সিকেএইচ নেটওয়ার্কের মাধ্যমে এই কোর্সটি অনলাইনে দিতে পারবো। যাতে করে জবমার্কেটের জন্য আমাদের দেশের তরুণদেরকে সঠিকভাবে গাইড করা যায়।”

চুক্তি সই অনুষ্ঠানে সুনীল দাহিয়া বলেন, সিকেএইচ নেটওয়ার্কের সাথে এই চুক্তিতে আবদ্ধ হতে পেরে আমরা সত্যিই আনন্দিত। আমরা আশাবাদী আমাদের সফট স্কিল কোর্সের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশের লাখো তরুণ-তরুণীকে বিশ্ব চাকরীর বাজারে দক্ষ হিসেবে তুলে ধরতে পারবেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ