সিলেটে নিরাপত্তা শঙ্কায় ৫৬ সংবাদকর্মীর জিডি

প্রকাশিতঃ ৮:৪৯ অপরাহ্ণ, রবি, ২২ সেপ্টেম্বর ১৯

নিউজ ডেস্ক : সিলেটে সাদা পোশাকে সাংবাদিক গ্রেফতারের ঘটনায় নিরাপত্তা শঙ্কায় ৫৬ সংবাদকর্মী এসএমপির কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

আজ রোববার বেলা দেড়টার দিকে তারা একযোগে থানায় গিয়ে জিডি করেন।

সাংবাদিকরা অভিযোগ করে বলেন, গত ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ১০টার দিকে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট মঈনুল হক বুলবুলকে সাদা পোশাকে অস্ত্রধারী একদল লোক তুলে নিয়ে যায়। ঘটনার পর থেকে ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন সিলেটের (ইমজা) নেতৃবৃন্দ ও সিলেটের টেলিভিশনের সাংবাদিকরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন শাখায় যোগাযোগ করেও কোনো তথ্য পাননি।

সাংবাদিকরা আরো বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ১৯ সেপ্টেম্বর সাদা পোশাকে সিনিয়র সাংবাদিক বুলবুলকে তুলে নিয়ে সিলেট জেলা পুলিশ ক্ষমতার অপব্যবহার করেছেন। সেই সঙ্গে দুই ঘণ্টা পুলিশের লুকোচুরি খেলা আমাদের উদ্বিগ্ন করেছে। তাই, আমরা আমাদের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

ইমজা সিলেটের সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথমে পুলিশ জিডি নিতে অস্বীকৃতি জানালেও পরে তা গ্রহণ করেন।

এসএমপির কোতোয়ালি থানার ওসি মো. সেলিম মিয়া বলেন, নিরাপত্তা চেয়ে সিলেটে কর্মরত ইলেকট্রনিক মিডিয়ার ৫৬ জন সাংবাদিক জিডি করেছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ