সুনামগঞ্জে বাণিজ্য মেলায় অস্বাস্থ্যকর খাবার, গলাকাটা দাম

প্রকাশিতঃ ৮:৩৮ অপরাহ্ণ, সোম, ৩০ ডিসেম্বর ১৯

সেলিম আহমদ তালুকদার : সুনামগঞ্জ বাণিজ্য মেলায় গলাকাটা দামে অস্বাস্থ্যকর খাবার বিক্রি হচ্ছে। এমন সব খাবার গ্রহণে রোগ-ব্যাধির আশঙ্কা রয়েছে বলে জানান মেলায় আসা দর্শনার্থীরা।

সোমবার (৩০ ডিসেম্বর) বিকেলে মেলায় সরজমিনে গেলে দেখা যায়, মেলার সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চের সামনে একটি দোকানে মাংসের গ্রিল ঝুলিয়ে রাখা হয়েছে। আগত দর্শনার্থীদের চলাফেরার কারণে ও খোলা মাঠে ঝুলিয়ে রাখায় ধুলাবালিতে আক্রান্ত হচ্ছে।

ঢাকা চটপটি হাউস, হিমু চটপটি হাউসে গিয়ে দেখা যায়, কফি বিক্রি হচ্ছে ৩০ টাকায়, সুনামগঞ্জের বাজারে বিক্রি হয় ১৫ টাকায়। ২০ টাকার চটপটি বিক্রি হচ্ছে ৪০ টাকায়, ২০ টাকার ফুসকা বিক্রি হচ্ছে ৬০ টাকায়, ৩০ টাকার হালিম বিক্রি হচ্ছে ১০০টাকায়, ১০ টাকার পানি বিক্রি হচ্ছে ২০ টাকায়।

ঢাকা চকবাজার শাহি দোকানে গিয়ে দেখা যায়, খোলা মাঠে বিক্রি জিলাপী, ছানা, পিয়াজুসহ বিভিন্ন ধরনের খাবার বিক্রি হচ্ছে।

এমন অপরিচ্ছন্ন খাবার ও চড়ামূল্যেরে ব্যপারে স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা ক্ষোভ প্রকাশ করে জানান, মেলায় খাবারে পরিস্কার পরিচ্ছন্নতার অভাব। কোন ধরণের ঢাকনা ছাড়াই খাবার বিক্রি করছে। আমাদের শহরের খাবরই অনেক ভাল।

মেলায় ঘুরতে আসার আসা আরেক দর্শনার্থী জানান, বিভিন্ন ধরণের খাবারে গলাকাটা দাম। এ মেলায় নিম্নমানের খাবার বিক্রি করে টাকা লুটে নিচ্ছে কিছু স্টল। এদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা দরকার।

সময় জার্নাল/সুনামগঞ্জ/আরইউটি

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ