সুন্দরবনে বন্দুকযুদ্ধে জলদস্যুবাহিনীর প্রধান নিহত

প্রকাশিতঃ ৭:১৮ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ মার্চ ২০

এম.পলাশ শরীফ, বাগেরহাট : সুন্দরবনে র‌্যাব ও জলদস্যুদের মধ্যে বন্দুক যুদ্ধে ফারুক বাহিনী প্রধান ফারুক মোড়ল (৩৮) নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে দুই র‌্যাব সদস্যও। এদিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি দেশী পাইপগান, কয়েকটি রামদা ও বেশ কয়েক রাউন্ড তাঁজাগুলি।

নিহত ফারুক মোড়ল খুলনার দাকোপ উপজেলার কালাবগী এলাকার আকবর মোড়লের ছেলে।

র‌্যাব-০৬ এর অধিনায়ক লে: কর্ণেল রওশন ফিরোজ জানান, পূর্ব সুন্দরবনের চাঁদপাই (মোংলার) রেঞ্জের কোদাল্লিয়া খালে সোমবার গভীর রাতে জলদস্যু ফারুক বাহিনী জেলেদের জিম্মি করে বিকাশের মাধ্যমে চাঁদা আদায় করছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ওই এলাকায় অভিযান শুরু করেন।

অভিযানের এক পর্যায়ে মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ৭টা ৩৫ মিনিটের সময় র‌্যাব সদস্যরা কোদাল্লিয়া খাল এলাকায় পৌঁছালে সেখানে পূর্ব থেকে অবস্থান নিয়ে থাকা দস্যুরা তাদের উপর গুলি ছুড়তে থাকেন। এসময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও গুলি চালান। উভয় পক্ষের মধ্যে প্রায় আধ ঘন্টা ধরে চলা বন্দুক যুদ্ধের এক পর্যায়ে বাহিনী প্রধান ফারুক গুলিবিদ্ধ হন।

এসময় বাকী দস্যুরা বনের গহীনে পালিয়ে যান। গুলিবিদ্ধ দস্যু ফারুককে বেলা পৌনে ১২টার দিকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। দুপুরেই নিহত দস্যুর লাশ ও উদ্ধার হওয়া অস্ত্র-গুলি মোংলা থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ