সুপ্রিমকোর্ট বার-এ নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

প্রকাশিতঃ ১১:২২ অপরাহ্ণ, সোম, ১৩ এপ্রিল ২০

নিউজ ডেস্ক : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) ২০২০-২০২১ইং বর্ষের জন্য নির্বাচিত নতুন কার্যনির্বাহী কমিটি আজ দায়িত্ব নিয়েছেন।

এ উপলক্ষে সুপ্রিমকোর্ট বার-এর ১ নম্বর হলে এক সংক্ষিপ্ত অনুষ্ঠান ও দোয়া আয়োজন করা হয়।

সুপ্রিমকোর্ট বার এর নবনির্বাচিত সম্পাদক ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, রীতি অনুযায়ী নবনির্বাচিত কমিটি সর্বশেষ কমিটি থেকে দায়িত্ব গ্রহণ করেন। সে অনুযায়ী ৫ এপ্রিল নতুন কমিটির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠান হওয়ার কথা ছিল।

কিন্তু করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে দেশে ও সব আদালতে সাধারণ ছুটি চলছে। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় সকল নাগরিককে যার যার বাড়ীতে অবস্থান, জনসমাগম এড়িয়ে চলা, সামাজিক দূরত্ববজায়সহ বিভিন্ন নির্দেশনা মেনে চলতে হচ্ছে। ফলে স্বাভাবিক জীবনযাত্রা বিঘ্নিত।

তিনি বলেন, বিধান অনুসারে সুপ্রিমকোর্ট বার এর কার্যকরী কমিটির মেয়াদ ১ এপ্রিল থেকে ৩১ মার্চ। নতুন কমিটি আজ ১৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে তাদের দায়িত্ব গ্রহণ করেছে। তিনি বলেন, আইনজীবীদের কল্যানে এবং বিদ্যমান ক্রান্তিকাল মোকাবেলায় নতুন কমিটি ইতোমধ্যে বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচী হাতে নিয়েছেন। তিনি নবনির্বাচিত কমিটির দায়িত্বপালনে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সকল সদস্যের সহায়তা কামনা করেন।

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন নবনির্বাচিত সহসভাপতি এডভোকেট মো. আব্দুল জব্বার ভূঁইয়া। গত ১১ ও ১২ মার্চ সুপ্রিমকোর্ট বার- এর ২০২০-২০২১ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে টানা দ্বিতীয়বার নির্বাচিত হয়েছেন সিনিয়র এডভোকেট এ এম আমিন উদ্দিন। সম্পাদক পদে নির্বাচিত হন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

নবনির্বাচিত কর্মকর্তাগনের মধ্যে সিনিয়র সহসভাপতি মো. মনিরুজ্জামান, কোষাধ্যক্ষ ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরীসহ অন্যান্যরাও উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ