সোমবার চূড়ান্ত আইনি লড়াইয়ে নামছেন ট্রাম্প

প্রকাশিতঃ ১০:৪৩ পূর্বাহ্ণ, রবি, ৮ নভেম্বর ২০

ডোনাল্ড ট্রাম্প পরাজয় স্বীকার করে নেবার জন্য অপেক্ষা না করেই এবং আনুষ্ঠানিক বিজয়ী ঘোষণার আগেই বিশ্ব নেতারা যখন প্রেসিডেন্ট হিসেবে অভিনন্দন জানাচ্ছেন জো বাইডেনকে। তখন হোয়াইট হাউসে বসে নির্বাচনের ফল চ্যালেঞ্জ করে সোমবারই চূড়ান্ত আইনি লড়াই করতে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির।

ট্রাম্পের আইনজীবী রুডি গিলানি বলেছেন, ‘আমরা যে পরিমাণ ভোটে এগিয়েছিলাম তা দুর্নীতি ছাড়া অদৃশ্য হয়ে যেতে পারে না।’ফিলাডেলফিয়াতে এক সংবাদ সম্মেলনে ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি বলেছেন, নির্বাচনের ফলের বিরুদ্ধে তারা সোমবার থেকে আইন চ্যালেঞ্জ শুরু করবেন।

ভোটে অনিয়মের অভিযোগ তুলে তিনি বলেন, ফিলাডেলফিয়াতে অনেক মৃত বাসিন্দা এবার ভোট দিয়েছেন। এর মধ্যে অভিনেতা উইল স্মিথের মৃত পিতার নামেও ভোট দেয়া হয়েছে। তবে একথার পক্ষে কোন প্রমাণ আছে বলে মনে হচ্ছে না।

জুলিয়ানি বলেন তার পাশে যারা দাঁড়ানো তাদের মধ্যে ৫০ থেকে ৬০জন নির্বাচন পর্যবেক্ষক আছেন এবং তাদের “নিয়মিতভাবে ডাক যোগে পাঠানো ভোটের কোন অংশ পর্যবেক্ষণ করার অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।”

তবে ফেডারেল বিচারক ইতোমধ্যেই বলেছেন ট্রাম্প প্রচার টিমের সদস্যরা ফিলাডেলফিয়াতে এই মুহূর্তে ভোট গণনার কাজ পর্যবেক্ষণ করছেন। নির্বাচনের রাত থেকেই ডোনাল্ড ট্রাম্প ভোট গণনার বৈধতা চ্যালেঞ্জ করেছেন এবং বলেছেন তিনিই নির্বাচনে বিজয়ী হয়েছেন। নির্বাচনী কর্মকর্তারা বারবার বলছেন যে “কোনরকম ভোট জালিয়াতির কোন তথ্যপ্রমাণ নেই।”

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে জয়ের মধ্য দিয়ে ‘ম্যাজিক ফিগার’-এ পৌঁছে যান বাইডেন। যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের জানুয়ারি মাসে দায়িত্ব নেওয়ার কথা। তবে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে আগেই নির্বাচন নিয়ে বেশ কিছু মামলা করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।