সৌদিতে ইকামার মেয়াদ বাড়িয়ে দেয়ার ঘোষণা

প্রকাশিতঃ ১১:৫৫ পূর্বাহ্ণ, বৃহঃ, ২৬ মার্চ ২০

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভিনদেশী কর্মীদের জন্য ইকামার মেয়াদ বাড়িয়েছে সৌদির সরকার। ঘোষণা অনুযায়ী, ইকামার মেয়াদ শেষ হলেই তিন মাসের বাড়তি মেয়াদ পাবেন সৌদিতে কর্মরত ভিনদেশী কর্মীরা।

সৌদি পাসপোর্ট কর্তৃপক্ষ জানায়, যাদের ইকামার (আমেল মনজিলি ও সায়েক খাছ ছাড়া) মেয়াদ ১৮-৩-২০২০ হতে ৩০-৬-২০২০ এর মধ্যে শেষ হবে তাদের ইকামার মেয়াদ অটোমেটিক আরো তিনমাস বৃদ্ধি পাবে কোনো ফি ছাড়াই। এজন্য যাওয়াজাত অফিসে যাওয়ার প্রয়োজন নেই।

যাদের ইকামার মেয়াদ ১৮-৩-২০২০ হতে ৩০-৬-২০২০ এর মধ্যে শেষ হবে তাদের যদি কফিল ফাইনাল এক্সিট দিয়ে থাকে তাহলে তা কফিল ক্যান্সেল করতে পারবে। কেননা তাদেরও ইকামার মেয়াদ তিন মাস অটোমেটিক বৃদ্ধি পাবে। এই জন্য যাওয়াজাত অফিসে যাওয়ার প্রয়োজন নেই।

২৫-২-২০২০ হতে ২০-৩-২০২০ এর মধ্যে কারো এক্সিট রি এন্ট্রি ভিসা ( ছুটি থাকলে) থাকার পর কেউ যদি এই সময়ে ছুটিতে যেতে না পারে তাহলে তার ছুটি ও তিন মাসের জন্য অটোমেটিক অনলাইনে কার্যকর হয়ে যাবে। অর্থাৎ আরো তিন মাসের এক্সিট রি এন্ট্রি ভিসা পাবে কোনো ফি ছাড়াই। এজন্য যাওয়াজাত অফিসে যাওয়ার প্রয়োজন নেই।

সূত্র: সৌদি জাওয়াজাত

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ