সৌদির সাথে মিল রেখে বিরামপুরে ঈদের জামাত অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৩:৩২ অপরাহ্ণ, রবি, ২৪ মে ২০

হিলি প্রতিনিধি : সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরের বিরামপুর উপজেলার দুইটি গ্রামে ঈদ-উল-ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশে আগামীকাল ঈদ উদযাপনের কথা থাকলেও একদিন আগেই ঈদ উদযাপন করছে এ উপজেলার দুই গ্রামের মানুষ।

রোববার সকাল ৭ টা ৪৫ মিনিটে উপজেলার বিনাইল ইউনিয়নের আয়ড়া বাজার জামে মসজিদে মাওলানা ইলিয়াস আলী এবং সকাল ৮ টায় জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি-মির্জাপুর জামে মসজিদে মাওলানা দেলোয়ার হোসেন কাজী এ দুটি জামাতে নামাজ পড়ান।

ইউনিয়ন দুটির আশপাশের প্রায় ১০টি গ্রামের মুসুল্লিরা রিক্সা-ভ্যানযোগে আবার কেউবা পায়ে হেঁটে ঈদের জামাতে অংশগ্রহণ করেন। ৬৫ জন পুরষ ও ২৩ জন নারীসহ মোট ৮৮ জন মুসল্লি এ দুটি ঈদের জামাতে অংশগ্রহণ করেন।

খয়েরবাড়ি-মির্জাপুর জামে মসজিদে ঈদের জামাতের ইমাম মাওলানা দেলোয়ার হোসেন কাজী জানান, সৌদি আরবের সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিনঘণ্টা। আর তিনঘণ্টার কারণে পুরো দিনকে বাদ না। আজ উপজেলার দুইটি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও জানান, ২০১৩ সাল থেকেই আমরা সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হচ্ছে। বিগত বছরের তুলনায় এবারের জামাতে মুসল্লির উপস্থিতি বেশি ছিলো।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান মনির বলেন, এ নামাজ পড়াকে কেন্দ্র করে সেখানে যাতে কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।