সৌদির হাতে তেল ট্যাংকার আটকের দাবি ইয়েমেনের

প্রকাশিতঃ ৭:০৩ অপরাহ্ণ, বুধ, ২৫ ডিসেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের হাতে তেল বহনকারী আরেকটি ট্যাংকার আটক হওয়ার দাবি করেছে ইয়েমেন। আটক জ্বালানী তেলবাহী ট্যাংকারটি আল-হুদায়দা বন্দরে যাচ্ছিল বলে দেশটির জাতীয় তেল কোম্পানি জানিয়েছে।

এক বিবৃতিতে রাষ্ট্রীয় সংস্থাটি জানায়, সর্বশেষ ট্যাংকারসহ সৌদি আরব এ পর্যন্ত ইয়েমেনের আটটি তেল ট্যাংকার আটক করল এবং এসব ট্যাংকারে মোট ৮৮ হাজার টন অকটেন এবং এক লাখ ২৮ হাজার টন ডিজেল ছিল।

আটক প্রত্যেকটি ট্যাংকারের কাছে ইয়েমেনের বন্দরে নোঙর করার জন্য জাতিসংঘের অনুমতিপত্র ছিল বলেও কোম্পানির বিবৃতিতে জানানো হয়।

২০১৪ সালে ইয়েমেনের রাজধানী সানা দখলের পর সৌদি সমর্থিত ইয়েমেনের প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল হাদিকে ক্ষমতা থেকে বিতাড়িত করে হুতিরা। তারপর থেকেই দেশের বাইরে রয়েছে তিনি।

তাকে ক্ষমতায় ফেরাতে ২০১৫ সালের জুনে ইয়েমেনে হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন আরব জোট। এতে দেশটির হাজার হাজার নিরীহ মানুষ প্রাণ হারিয়েছে।

হুতিদের অভিযোগ, সাধারণ নাগরিকদের দুঃখ-কষ্ট আরো বাড়ানোর লক্ষ্যে সেদেশ অভিমুখী তেল ট্যাংকার আটকের নীতি গ্রহণ করেছে রিয়াদ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ