স্বরূপকাঠীর ইউএনও’র বিরুদ্ধে গোপন নিয়োগের অভিযোগ

প্রকাশিতঃ ৫:৩৮ অপরাহ্ণ, মঙ্গল, ১০ মার্চ ২০

পিরোজপুর প্রতিনিধিঃ স্বরূপকাঠীতে গোপন টেন্ডারের পর ফের গোপনে চৌকিদার নিয়োগের অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লা মামুন বাবুর বিরুদ্ধে।

গতকাল উপজেলার গুয়ারেখা ইউপির চেয়ারম্যান বাবু সুব্রত ঠাকুর তার ইউনিয়নে চৌকিদার নিয়োগে অনিয়মের অভিযোগ করেন।

তিনি অভিযোগ করেন, সরকারি প্রজ্ঞাপনের তোয়াক্কা না করে ইউএনও তার অনুসারি যুব উন্নয়ন কর্মকর্তা, ব্যানবেইজ অফিসারসহ কয়েকজনকে নিয়ে ব্যানবেইজ অফিসে গোপনে চৌকিদার নিয়োগের পরীক্ষা নেন যা আমার অভিযোগের পর ঝুলন্ত অবস্থায় রয়েছে।

নিয়োগ পরিক্ষাটি উপজেলা অডিটরিয়ামে হওয়ার কথা থাকলেও পরিক্ষা গ্রহন করেছেন ব্যানবেইজ অফিসে, প্রজ্ঞাপন অনুযায়ী ৫ সদস্যের নিয়োগ বোর্ডের সভাপতি ইউএনও, সদস্য থানা ইনচার্জ, থানা প্রকৌশলী, আনসার ভিডিপি কর্মকর্তা ও স্ব স্ব ইউপির চেয়ারম্যান কিন্তু এই ইউএনও নিয়োগ বোর্ডের কোন সদস্যকে না জানিয়ে নিজস্ব লোক নিয়ে ইচ্ছে অনুযায়ী নিয়োগ পরিক্ষা সম্পূর্ণ করেছেন।

ওসি নেছারাবাদ কামরুজ্জামান বলেন, চৌকিদার নিয়োগ নিয়ে গন্ডগোল হওয়ার পরে নিয়োগের ব্যাপারে জেনেছি, পরিক্ষার সময় তার থাকার প্রশ্নই আসেনা। আনসার ভিডিপি কর্মকর্তা মমতাজ বেগম বলে, চৌকিদার নিয়োগ সম্পর্কে আমাকে জানানো হয়নি।

এ ব্যাপারে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জাহিদ শামিম বলেন, উপজেলা ব্যানবেইজের অফিসে ২ ইউপির চৌকিদার নিয়োগ পরিক্ষা নেয়া হয়েছিল, আমি ব্যানবেইজ কর্মকর্তাসহ অনেকে ছিলাম কিন্তু ওসি, থানা প্রকৌশলী, আনসার কর্মকর্তা ও ইউনিয়ন, উপজেলার কোন চেয়ারম্যান ছিলেন না। এসব অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ্ বাবু মামুনের সরকারি নম্বরে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফরোয়ার্ড করে রাখেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ