স্বর্ণ আমদানিতে ভ্যাট প্রত্যাহার

প্রকাশিতঃ ৫:১৪ অপরাহ্ণ, বৃহঃ, ১১ জুন ২০

সময় জার্নাল ডেস্ক : বৈধপথে স্বর্ণ আমদানিতে উৎসাহ দেওয়ার লক্ষ্যে ২০২০-২১ অর্থবছরের বাজেটে স্বর্ণবার আমদানির ওপর বিদ্যমান ১৫ শতাংশ ভ্যাট থাকছে না। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদের বাজেট অধিবেশনে ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রস্তাবিত বাজেট পেশ শুরু হয়।

অর্থমন্ত্রী বলেন, ২০১৮ সালে স্বর্ণ নীতিমালা প্রণীত হলেও স্বর্ণ আমদানিতে করভার বেশি থাকার ফলে এ যাবৎ দেশে বৈধভাবে কোনো স্বর্ণ আমদানি হয়নি। অবৈধপথে স্বর্ণ আমদানি নিরুৎসাহিত করা এবং অথরাইজড ডিলারদের মাধ্যমে বৈধপথে স্বর্ণ আমদানিতে উৎসাহ দেওয়ার লক্ষ্যে স্বর্ণবার আমদানির ওপর বিদ্যমান ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহার করার প্রস্তাব করছি। তিনি বলেন, আশা করছি এর ফলে বৈধপথে স্বর্ণ আমদানি এবং স্থানীয় পর্যায়ে স্বর্ণালঙ্কার তৈরি ও বিপণনখাতে মূল্য সংযোজন কর আহরণ বৃদ্ধি পাবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।