স্বাস্থ্যখাতে ৩০ হাজার জনবল নিয়োগ দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিতঃ ১০:৫০ পূর্বাহ্ণ, সোম, ২ ডিসেম্বর ১৯

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যত দ্রুত সম্ভব স্বাস্থ্য খাতে ২০ থেকে ৩০ হাজার জনবল নিয়োগ দেওয়া হবে।

রোববার ‘সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস এন্ড হেড-নেক সার্জনস্ অব বাংলাদেশ’র ১৭তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, স্বাস্থ্যখাতের টেকনিশিয়ানসহ বিভিন্ন পদে প্রায় ১০ বছর ধরে নিয়োগ কার্যক্রম বন্ধ রয়েছে। আদালতে সংশ্লিষ্ট বিষয়ে মামলা এর প্রধান কারণ। এতে করে স্বাস্থ্যসেবা খাতের সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে স্বাস্থ্যখাতের বিরাট অর্জন রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবছর ‘ভ্যাকসিন হিরো’ পুরস্কার অর্জন করেছেন।

চলতি মাসের ৮ তারিখে সাড়ে চার হাজার চিকিৎসক যোগদান করবেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগামী বছর আরো সাড়ে ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

মন্ত্রী বলেন, সবার কাছে গ্রণযোগ্য ও কল্যাণকর হবে এমন স্বাস্থ্য সুরক্ষা আইন পাশের কার্যকরী উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ) মো. আসাদুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা.কনক কান্তি বড়ুয়া, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান।

সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস এনইড হেড-নেক সার্জানস অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল হাসনাত জোয়ারদার।

অন্যান্যের মধ্যে ১৭তম জাতীয় অটোল্যারিংগোলজিস্টস এন্ড হেড-নেক সার্জারি সম্মেলন ২০১৯’র অভ্যর্থনা কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার, সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. খোরশেদ আলম মজুমদার।

বঙ্গবন্ধু শেখ মুজিব মডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অটোল্যারিংগোলজি এন্ড হেড-নেক সার্জারি বিভাগের অধ্যাপক ডা. বেলায়েত হোসেন সিদ্দিকী, অধ্যাপক ডা. এ এইচ এম জহুরুল হক সাচ্চু, অধ্যাপক ডা. নাসিমা আখতার, অধ্যাপক ডা. মো. মোসলেহ উদ্দিন প্রমুখসহ সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস এন্ড হেড-নেক সার্জনস্ অব বাংলাদেশ’র সম্মানিত সদস্যবৃন্দ, বিদেশী বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ