স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশীদ আলম

প্রকাশিতঃ ৭:৪৭ অপরাহ্ণ, বৃহঃ, ২৩ জুলাই ২০

দিনভর জল্পনা-কল্পনার অবসান শেষ। স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে নিযুক্ত হলেন খ্যাতিমান সার্জন অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। বৃহস্পতিবার শেষ বিকেলে তাঁকে মহাপরিচালক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন করা হয়েছে।

ডা. খুরশীদ আলম স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক জিডি ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হবেন।

এর আগে সমালোচনার মুখে থাকা আবুল কালাম আজাদ গত ২১ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর মাস্ক ও পিপিই নিয়ে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগের প্রতিবেদন আসতে থাকে গণমাধ্যমে। এর মধ্যেই দেশজুড়ে আলোচনায় আসে রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথ কেয়ারের মতো প্রতিষ্ঠানের করোনা পরীক্ষা নিয়ে ভুয়া রিপোর্ট প্রদানের বিষয়টি।

একপর্যায়ে অনুমোদনহীন রিজেন্ট হাসপাতালের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের চুক্তির বিষয়টি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ডিজি ডা. আবুল কালাম আজাদকে শোকজও করা হয়। এর জের ধরে পদত্যাগপত্র জমা দেওয়ার পর আজ তাঁর চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপরই নতুন ডিজি হিসেবে ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে নিয়োগের বিষয়টি জানাল মন্ত্রণালয়।

এর মধ্যে আজকে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার পরিচালক ডা. আমিনুল ইসলামকেও সরিয়ে দেওয়া হয়েছে। তাঁকে ওএসডি করা হয়েছে।

হাসপাতাল শাখার নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মাইক্রো ব্যাকটেরিয়াল ডিজিজ কন্ট্রোল বিভাগের উপপরিচালক ডা. ফরিদ হোসেন মিয়াকে। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব আবু রায়হান মিয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত সচিবকেও সরিয়ে দেওয়া হয়েছিল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।