সড়কে-উন্মুক্ত স্থানে কোনো বর্জ্য বরদাশত করব না: ডিএসসিসি মেয়র

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ণ, বুধ, ২৪ জুন ২০

সময় জার্নাল ডেস্ক : রাস্তায় ও উন্মুক্ত স্থানে আর কোনো ময়লা-বর্জ্য বরদাশত করা হবে না বলে হুশিয়ার করে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার ডিএসসিসি’র ২৯ নম্বর ওয়ার্ডের ইসলামবাগে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রের (এসটিএস)ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।তিনি এসময় ডিএসসিসির রাস্তায় কিংবা উন্মুক্ত স্থানে আর কোনো বর্জ্য না থাকার ঘোষণা দেন।

মেয়র বলেন,প্রতিটি ওয়ার্ডে যে ময়লা-আবর্জনা-বর্জ্য থাকবে, সংগ্রহকারীরা এখন সন্ধ্যা ৬টা থেকে বাসা-বাড়ি-গৃহস্থালী থেকে সেসব ময়লা আবর্জনা সংগ্রহ করবেন। রাত ১০টার মধ্যে সব বর্জ্য এই অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রে (এসটিএস) চলে আসবে। রাত ১০টা থেকে এসব এসটিএস থেকে ময়লা-আবর্জনা আমরা মাতুয়াইলের ভাগাড়ে নিয়ে যাব। সুতরাং রাস্তায় ও উন্মুক্ত স্থানে আমরা আর কোনো ময়লা বরদাশত করব না। রাস্তায়-উন্মুক্ত স্থানে কোনো বর্জ্য থাকবে না।

এ সময় ডিএসসিসি মেয়র জানান,ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডে একটি করে এসটিএস নির্মাণ করা হবে।

তিনি বলেন,রাত ৯টা থেকে পরিচ্ছন্নতাকর্মীরা রাস্তাঘাট ঝাড়ু দিয়ে পরিষ্কার করবেন। পানি ছিটিয়ে দেবে এবং ভোর ৬টা থেকে ঢাকা শহর হবে পরিষ্কার-পরিচ্ছন্ন ফকফকা।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।