হবিগঞ্জ সদর হাসপাতাল লকডাউন ঘোষণা

প্রকাশিতঃ ১০:৩৫ পূর্বাহ্ণ, সোম, ২৭ এপ্রিল ২০

একাধিক চিকিৎসক, নার্স ও ল্যাব টেকনোলজিস্ট করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল ৩ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ রোববার রাতে হাসপাতালটি লকডাউন ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

তিনি জানান, স্বাস্থ্য বিভাগ সাত দিনের লকডাউন চেয়েছিল। কিন্তু আপাতত তিন দিনের জন্য লকডাউন করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় তা আরও বাড়তে পারে। তবে এ সময় পর্যন্ত সাধারণ সেবা কার্যক্রম অন্যত্র স্থানান্তরিত করার বিষয়ে চিন্তা করা হচ্ছে।

সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান বলেন, ইতিমধ্যে সদর আধুনিক হাসপাতালে একাধিক চিকিৎসক, নার্স, ল্যাব টেকনোলজিস্ট করোনা রোগে আক্রান্ত হয়ে আইসোলেশনে চিকিৎসাধীন।

এ ছাড়া বর্তমান পরিস্থিতিতে হাসপাতাল জীবাণুমুক্তকরণ ও অন্যান্য আনুষঙ্গিক কারণে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে।

পরিস্থিতি বিবেচনায় আপাতত হাসপাতালটি লকডাউন থাকছে। শুধু করোনা উপসর্গ আছে, এমন রোগীকে চিকিৎসা দেয়া হবে। এখনও সাধারণ রোগীদের সেবা দেয়ার জন্য বিকল্প সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি বলেন, সাধারণ রোগীদের সেবা তো হাসপাতালের চিকিৎসকরাই দেবেন। তাদের পরীক্ষার রিপোর্ট আসার পর বিকল্প স্থানে চিকিৎসা দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

স্বাস্থ্য বিভাগ জানায়, বর্তমান পরিস্থিতিতে হাসপাতাল জীবাণুমুক্তকরণ ও অন্যান্য আনুষঙ্গিক কারণে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের সেবা কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। ওই সময়ে করোনা ট্রায়াজ কর্নার ও আইসোলেশন ইউনিটের সেবা চালু থাকবে।

জনস্বার্থ বিবেচনায় জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ