হরতালে গণপরিবহন চালানোর ঘোষণা বাস মালিক সমিতির

প্রকাশিতঃ ৮:১১ পূর্বাহ্ণ, রবি, ২ ফেব্রুয়ারি ২০

বিএনপির ডাকা আজকের (২ ফ্রেব্রুয়ারি, রোববার) হরতালকে অবৈধ বলে মন্তব্য করে সড়কে স্বাভাবিকভাবে গণপরিবহন চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

ঢাকার দুই সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপি কর্তৃক রোববার সকাল-সন্ধ্যা ঢাকায় হরতাল ডাকার পর শনিবার রাতে এ সিদ্ধান্ত জানালো পরিবহন মালিকদের সংগঠনটি।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতুল্লাহ বলেন, রোববার সারাদিন অন্যান্য দিনের মতো সড়কে গণপরিবহন চলবে। জ্বালাও-পোড়াও হলে এর দায়-দায়িত্ব বিএনপিকেই নিতে হবে।

তিনি আরও বলেন, বিএনপির যেমন হরতাল ডাকার অধিকার রয়েছে তেমনি আমাদেরও যানবাহন চালানোর অধিকার রয়েছে।

ঢাকার দুই সিটি নির্বাচন ইভিএম পদ্ধতিতে সম্পূর্ণ সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে উল্লেখ করে খন্দকার এনায়েতুল্লাহ বলেন, এই প্রযুক্তির যুগে এমন টেকনোলজির নির্বাচনে অভিযোগ তোলার মতো কারণ নেই। ভোট সুন্দর হয়েছে। হেরে গিয়ে ফল প্রত্যাখ্যান করে তারা যে হরতাল ডেকেছেন, তা অযৌক্তিক। এর আগেও বিএনপি অযৌক্তিক হরতাল ডেকে জ্বালাও-পোড়াও করেছেন, পরিবহন মালিকদের শতকোটি টাকার ক্ষতি করেছেন। চালক শ্রমিকদের পুড়িয়ে হত্যা করেছেন।

রোববারের হরতালে যদি আগের মতো কোনো বিশৃঙ্খলা করা হয়, জ্বালাও-পোড়াও করা হয় তাহলে মালিক-শ্রমিকরা তা প্রতিহত করবে বলে উল্লেখ করেন তিনি। এছাড়া তিনি ঢাকার সবকটি টার্মিনালে মালিক-শ্রমিকরা সতর্ক অবস্থানে থাকার ও স্বাভাবিকভাবে গণপরিবহন চলাচলের আহ্বান জানান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ