হাঁচি-কাশি বা জ্বর নিয়ে মসজিদে যাবে না : ইফা

প্রকাশিতঃ ২:৫৭ অপরাহ্ণ, শুক্র, ২০ মার্চ ২০

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে জ্বর-হাঁচি ও কাশির রোগীকে মসজিদে যেতে বারণ করেছে ইসলামী ফাউন্ডেশন।

শুক্রবার ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ এক বার্তায় এ আহ্বান জানান।

এতে বলা হয়, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করায় এর সংক্রমণ এড়াতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সব ধরনের জনসমাগম পরিহার করাসহ বেশ কিছু নির্দেশনা দেয়া হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বিদেশফেরত ব্যক্তি, জ্বর-হাঁচি-কাশিতে আক্রান্ত ও অসুস্থ ব্যক্তি, তাদের মসজিদে বা জনসমাগমে যাওয়া থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আজ শুক্রবার জুমার নামাজ পড়তে যাওয়ার আগে বাসায় অজু করে ও সুন্নত নামাজ পড়ে কেবল ফরজ নামাজ পড়ার জন্য মসজিদে আসতে মুসল্লিদের আহ্বান জানানো হয়েছে বার্তায়। নফল নামাজও ঘরে পড়ার পরামর্শ দেয়া হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সৌদি আরব-বাহরাইনসহ অনেক আরব দেশ মসজিদের বদলে ঘরে নামাজ আদায়ে উৎসাহিত করছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ