হাবিপ্রবিতে অপপ্রচার ও মিথ্যাচারের বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশিতঃ ৫:১৫ অপরাহ্ণ, রবি, ৩ নভেম্বর ১৯

হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি) ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য বিভিন্ন অপপ্রচার ও মিথ্যচার কারীদের বিরুদ্ধে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়করে সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এবারের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগে কোন প্রকার এলাকাপ্রীতি, স্বজন প্রীতি ও নিয়োগ বানিজ্য হয়নি। বরং এসব হয়েছে যারা মিথ্যচার করেছে তাদের আমলে বিভিন্ন নিয়োগে।

উদাহরন হিসেবে বলা যায় সাবেক ভিসি প্রফেসর রুহুল আমিন তার পুত্র ও পুত্র বধুকে মেডিকেল অফিসার হিসেবে সম্পূর্ন অনিয়ম করে গোপনে অত্র বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দিয়েছে। ২০১৭ সালে প্রফেসর রুহুল আমিন এর কক্ষে তারই মদদ পুষ্ট কিছু নীতি বিবর্জিত শিক্ষক কয়েকজন ছাত্রীকে শারীরিক ভাবে লাঞ্চিত করে। সে সময় বিষয়টি কিছু ছাত্রীর বক্তব্য সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়া প্রকাশ করে। দুঃখ জনক ঘটনা হলো ছাত্রীরা সে সময়ে লাঞ্চিত কারী শিক্ষকদের বিচার চেয়ে সংবাদ মাধ্যমে বক্তব্য দেয়, ঐ বক্তব্যর গুরুত্বপুর্ন অংশ কাটিং করে সাম্প্রতিক সময়ের ঘটনা বলে চালিয়ে দেওয়া হচ্ছে। শিক্ষর্থীরা লাঞ্চিত হওয়ার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সে সময় আবেদন জমা দিয়েছিল।

বক্তারা আরও বলেন, বিভিন্ন সম্মানিত শিক্ষকদের বিরুদ্ধে ভিত্তিহীন তথ্য দিয়ে ও মিথ্যাচার করে তাদের বিচার দাবী করেন। অন্যথায়, হাবিপ্রবির সকল সাধারণ শিক্ষার্থী তাদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ