হিলিতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিতঃ ১:৫৭ অপরাহ্ণ, রবি, ২৬ এপ্রিল ২০

মুরাদ ইমাম কবির, হিলি : হিলিতে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করেছে আরনু জুটমিলের শ্রমিকরা।

রোববার বেলা ১১টায় শত-শত বিক্ষুব্ধ শ্রমিক জুটমিলের গেটের সামনে সমবেত হয়ে এক যোগে বিক্ষোভ করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরনু জুটমিল কর্তৃপক্ষ সময় জার্নালকে জানায়, আগামী এক সপ্তাহের মধ্যে মিলের কার্যক্রম পুনরায় চালু করা হবে এবং শ্রমিকদের বকেয়া পরিশোধ করা হবে।

এদিকে করোনা পরিস্থিতিতে বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে এমন বিক্ষোভের ঘটনায় আতংকিত হিলির সাধারণ মানুষ।

আরনু জুটমিলের শ্রমিকরা জানায়, করোনা ভাইরাসের কারণে গত দেড় মাস ধরে মিলের উৎপাদন বন্ধ রয়েছে। এঅবস্থায় মালিক পক্ষ একবার ত্রাণ সহায়তা দিলেও পরবর্তীতে আর কোন ত্রাণ দেয়া হয়নি। কথা ছিলো যতদিন মিলের উৎপাদন বন্ধ থাকবে ততদিন প্রতি সপ্তাহে একদিন করে শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে। ত্রাণ তো দুরের কথা এখন বেতনের বকেয়া টাকাও তারা পাচ্ছে না বলে জানান।

তারা আরও জানায়, এ অবস্থায় পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়তে হয়েছে জুটমিলের এসব শ্রমিকদের। শ্রমিকদের দবি তাদের পাওনা টাকা বুঝে দিয়ে মিলের কার্যক্রম পুনরায় চালু করা হোক।

হাকিমপুর থানা পুলিশের এসআই মোহাম্মদ হালিম সময় জার্নালকে জানান, শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে থানা পুলিশের একটি দল ঘটনা স্থালে এসে শ্রমিকদের শান্ত করে। পরিস্থিতি এখন নিয়ত্রনে রয়েছে।

আরনু জুটমিলের ম্যানেজার মিজানুর রহমান সময় জার্নালকে জানান, আগামী এক সপ্তাহের মধ্যে মিলের কার্যক্রম পুনরায় চালু করা হবে এবং শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ