হিলি চেকপোস্টে পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ

প্রকাশিতঃ ২:২০ অপরাহ্ণ, শনি, ১৪ মার্চ ২০

মুরাদ ইমাম কবির, হিলি : করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে অফিসিয়াল ও কূটনৈতিক ছাড়া ভ্রমণ, চিকিৎসাসহ সকল প্রকার পাসপোর্ট যাত্রী পারপার বন্ধ রয়েছে।

আজ শনিবার সকাল থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পাসপোর্টে যাত্রী পারাপার বন্ধ থাকবে।

তবে যে সকল ভারতীয় পাসপোর্ট যাত্রী বাংলাদেশে অবস্থান করছেন এবং যে সকল বাংলাদেশী ভারতে অবস্থান করছেন কেবল তারাই তাদের দেশে ফিরতে পারবেন বলে জানিয়েছে হিলি ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

করোনা ভাইরাস প্রতিরোধে ভরত ও বাংলাদেশের ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছ থেকে এই নির্দেশনা পাওয়া গেছে বলে জানিয়েছে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি সেকেন্দার আলী। তিনি জানান, প্রতিদিন ৪শ থেকে ৫শ যাত্রী এই চেকপোস্ট দিয়ে যাতয়াত করলেও সবশেষ গতকাল শুক্রবার এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সাড়ে ৮শ যাত্রী ভারত-বাংলাদেশের মধ্যে যাতয়াত করেছে।

এদিকে হঠাত করে এই সিদ্ধান্তের ফলে বিপাকে পড়েছে ভারতে নিয়োমিত চিকিৎসা নেয়া রোগীরা। আগে থেকে ডাক্তারের এ্যাপয়েটমেন্ট নেয়া, বিমান ও ট্রেনের টিকেট কেটে তারা আর্থিক ক্ষতির মুখেও পড়েছেন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ