হিলি স্থলবন্দরে চাঁদাবাজি বন্ধে পুলিশ মোতায়েন

প্রকাশিতঃ ৯:০৫ অপরাহ্ণ, রবি, ৫ জুলাই ২০

মুরাদ ইমাম কবির, হিলি : হিলি স্থলবন্দরের ট্রাক মালিক সমিতির নামে অবৈধ্য চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে প্রশাসন। এসব চাঁদাবাজি বন্ধে রোববার সকাল থেকে পানামা হিলি পোর্টের ১ নং গেটের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বন্দরে দীর্ঘদিন ধরে প্রকাশ্যে‌ ট্রাক থেকে অবৈধ্যভাবে চাঁদা আদায় করা হলেও পুলিশ চাঁদাবাজির বিষটি অস্বিকার করে বলছেন, “আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখার স্বার্থেই ১নং গেটে পুলিশ মোতয়েন করা হয়েছে।”

এদিকে বাংলাহিলি ট্রাক মালিক সমিতির নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বিকার করেছেন সংগঠনটির সভাপতি শাফি হাজি¦। তিনি জানান, “পানামা গেটের সামনে ট্রাক মালিক সমিতরি নামে কোন চাঁদা আদায় করা হয় না “

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফেউল আলম জানিয়েছেন, “গত জুন মাসের কনফারেন্সে হিলি স্থলবন্দরের চাঁদাবাজির বিষয়ে অভিযোগ তুলেন পুলিশ সুপার। তার প্রেক্ষিতেই পুলিশ মোতায়েন হতে পারে বলে মনে করেন তিনি।”

হিলির ট্রাক মালিক ও ব্যবসায়ী জাবেদ হোসেন রাসেল জানান, “মালামাল পরিবহনের জন্য পানামা পোর্টের অভ্যন্তরে প্রবেশের সময় ১ নং গেটের সামনে ট্রাক প্রতি ৫১০ টাকা হারে চাঁদা আদায় করে হিলি স্থলবন্দর ট্রাক মালিক সমিতি নামের একটি সংগঠন।”

প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে এসব অবৈধ্য চাঁদাবাজি চলে আসলেও তা বন্ধে ইতোপূর্বে কোন উদ্যোগ নেয় হয়নি। তবে আজ থেকে পুলিশ মোতায়েন হওয়ায় চাঁদা আদায় বন্ধ রয়েছে। ফলে স্বস্তি ফিরে এসেছে ট্রাক চালক, মালিক ও ব্যবসায়ীদের মাঝে।

বন্দরের আমদানি-রফতানিকৃত মালামাল পরিবহনকে কেন্দ্র করে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৪শ’ থেকে ৫শ’ খালি ট্রাকের সমাগম ঘটে হিলি স্থলবন্দরে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।