হোয়াইট হাউসের সামনে তুমুল সংঘর্ষ, সেনা নামানোর হুমকি ট্রাম্পের

প্রকাশিতঃ ১০:২৭ পূর্বাহ্ণ, মঙ্গল, ২ জুন ২০

আন্তর্জাতিক ডেস্ক: পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের মৃত্যুর প্রতিবাদে যুক্তরাষ্ট্রজুড়ে তুমুল আন্দোলন চলছে। সোমবারও মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউজের সামনে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ হয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংবাদ সম্মেলনের কিছুক্ষণ আগে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

মার্কিন আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা এসময় স্টান গ্রেনেড, টিয়ার শেল ব্যবহার করে আন্দোলনকারীদের হোয়াইট হাউজের সামনে থেকে সরিয়ে দেয়। হোয়াইট হাউজের সামনে থেকে আন্দোলনকারীদের সরানো পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পায়ে হেঁটে বিক্ষোভে ক্ষতিগ্রস্ত সেন্ট জনস চার্চ পরিদর্শনে যান।

এদিকে সংবাদ সম্মেলনে রাজ্য সম্মেলন ট্রাম্প বলেছেন, রাজ্য সরকারেরা চলমান বিক্ষোভ না থামাতে পারলে সেনাবাহিনী মোতায়েন করা হবে।

এ সময় ট্রাম্প রাজ্য সরকারদের বিক্ষোভ দমনে পর্যাপ্ত ন্যাশনাল গার্ড সদস্যদের মোতায়েনের আহ্বান জানান। সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, দ্রুত সমস্যার সমাধান করুন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।