‘১১ এপ্রিল পর্যন্ত দেশের সব আদালত বন্ধ’

প্রকাশিতঃ ১০:১১ অপরাহ্ণ, বুধ, ১ এপ্রিল ২০

আদালত ডেস্ক : করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সর্বোচ্চ আদালতসহ দেশের সব আদালতে চলমান সাধারণ ছুটির মেয়াদ ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এর সঙ্গে ১০ ও ১১ এপ্রিল শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি যোগ হবে।

এ বিষয়ে বুধবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে আগামী ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সব অধস্তন আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এর আগে ২৪ মার্চ এক বিজ্ঞপ্তিতে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়। আর মাঝের ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক বন্ধের দিন।

ছুটির নোটিশে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সাধারণ ছুটির সময়সীমা বাড়িয়ে ৯ এপ্রিল করা হয়েছে। এ প্রেক্ষাপটে সর্বোচ্চ আদালতও একই সিদ্ধান্ত নিয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকার ঘোষিত চলমান সাধারণ ছুটির মেয়াদ আরও বাড়তে পারে বলে মঙ্গলবার ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে দেশের সব জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ, মুখ্য বিচারিক হাকিম ও মহানগর মুখ্য বিচারিক হাকিমদের উদ্দেশ্যে আগামী ৪ এপ্রিল আয়োজিত প্রধান বিচারপতির অভিভাষণ অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ