১৫০ যাত্রীসহ ভারতীয় বিমানকে রক্ষা করলো পাকিস্তান

প্রকাশিতঃ ১২:১২ অপরাহ্ণ, রবি, ১৭ নভেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: মাঝ আকাশে ১৫০ যাত্রীসহ বিপাকে পড়ে ভারতীয় একটি বিমান। এসময় পাকিস্তানের সহযোগিতায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে যায় বিমানটি।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, বৃহস্পতিবার ১৫০ যাত্রী নিয়ে ভারতীয় বিমানটি জয়পুর থেকে ওমানের রাজধানী মাসকাটের দিকে যাচ্ছিল। এ দিন পাকিস্তানের দক্ষিণ সিন্ধু প্রদেশে প্রাকৃতিক পরিবেশ ভালো ছিল না। বারবার বজ্রপাত হচ্ছিল। সেসময় ভারতীয় বিমানটিও করাচির আকাশসীমায় বজ্রপাতের শিকার হয়। যার কারণে বিমানটি ৩৬হাজার ফুট উচ্চতা থেকে ৩৪ হাজার ফুট উচ্চতায় নেমে আসে।

বিপদের আঁচ পেয়েই ওই বিমানের পাইলট সঙ্গে সঙ্গেই কাছাকাছি বিমানবন্দরে জরুরি বিপদ সংকেত পাঠায়। এসময় পাকিস্তানের বিমান পরিবহণ নিয়ন্ত্রক পাইলটের আহ্বানে সাড়া দিয়ে পাকিস্তান আকাশসীমা দিয়ে বাকি পথ যাত্রার নির্দেশ দেয়।

এত করে বিমানটি বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষার পায়।

কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়া ও বালাকোটে হামলার ইস্যু নিয়ে ভারত-পাকিস্তানের বর্তমান সম্পর্ক তলানিতে ঠেকেছে। তথ্য সূত্র: টাইমস অব ইন্ডিয়া, খালিজ টাইমস, দি নিউজ ইন্টারন্যাশনাল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ