১৬ ডিসেম্বরের আগেই মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ : মন্ত্রী

প্রকাশিতঃ ১:৫১ অপরাহ্ণ, মঙ্গল, ২০ অক্টোবর ২০

সময় জার্নাল প্রতিবেদক : আগামী ১৬ ডিসেম্বরের অগেই মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। একই সঙ্গে নভেম্বরে ভোটার তালিকা প্রকাশ আর জানুয়ারিতে মুক্তিযুদ্ধ সংসদ নির্বাচনের ঘোষণা দিয়েছেন তিনি।

মঙ্গলবার সকাল ১১টার দিকে ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, যাচায়-বাছাই শেষে ৫ থেকে ৭ ভাগ মুক্তিযোদ্ধা বাদ যাবে। নতুন করে আরও কিছু মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত হবে। যদি কেউ তালিকা থেকে বাদ পড়ে তারা আপিল করতে পারবেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী মুজিবনগরে যে এক হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন, সেই অনযায়ী নকশার কাজ চলছে। আজকের বৈঠকে তা চূড়ান্ত হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মো. মুনসুর আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে জুম কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, পুলিশ সুপার এসএম মুরাদ আলীসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।