২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত ১৯৭৫, মৃত্যু ৫শ’ ছাড়াল

প্রকাশিতঃ ৩:৩২ অপরাহ্ণ, সোম, ২৫ মে ২০

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১ হাজার ৯৭৫ জনের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। করোনা সংক্রমণের পর একদিনে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জন এতে প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ৫০১ জনে দাঁড়াল।

সোমবার করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করা হয়। দেশের ৪৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ৯ হাজার ৪৫১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ২ লাখ ৫৩ হাজার ৩৪টি। এর মধ্যে নতুন করে ১ হাজার ৯৭৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫ হাজার ৫৮৫ জনে।

গত ২৪ ঘণ্টায় আরও ৪৩৩ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে আক্রান্ত ৭ হাজার ৩৩৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।

তিনি জানান, করোনায় গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামের ৯ জন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।  এদের মধ্যে ১৬ জন পুরুষ ও পাঁচজন নারী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।