২ গোলে নেপালকে হারাল বাংলাদেশ

প্রকাশিতঃ ৭:৩০ অপরাহ্ণ, শুক্র, ১৩ নভেম্বর ২০

স্পোর্টস ডেস্ক : মুজিববর্ষ ফিফা ফ্রেন্ডলি সিরিজ দিয়ে দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ফুটবল খেলতে নামে বাংলাদেশ। প্রতিপক্ষ ফিফা র‌্যাংকিংয়ে ১৭০ – এ থাকা নেপাল।

আর নেমেই বাজিমাত করল জেমি ডের শিষ্যরা।

২-০ গোলে নেপালকে হারাল জামাল ভূঁইয়ার বাংলাদেশ।

বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া খেলায় শুরু থেকেই আক্রমণাত্মক খেলেছে বাংলাদেশ। লাল-সবুজের স্ট্রাইকাররা নেপালকে চেপে ধরে রাখে। ম্যাচের ১০ মিনিটেই এর ফল পায় বাংলাদেশ।

ডান দিক থেকে সাদউদ্দিনের ক্রসে ভেসে আসা বলে ডান পায়ে গোল করেন আবাহনীর স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন।

করোনা পরিস্থিতিতে উপস্থিত থাকা দর্শকদের উচ্ছ্বাসে ভাসান জীবন।

এরপর আরও বেশ কয়েকটি ক্ষুরধার আক্রমণ চালালেও সফল হননি সুমন রেজা, ইব্রাহিম ও সাদ উদ্দিন।

মোহাম্মদ ইব্রাহিম ও জীবন দুটি সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি। এরই মধ্যে গোল শোধে মরিয়া হয়ে ওঠে নেপাল। কয়েকটি দুর্দান্ত আক্রমণ করলেও বাংলাদেশের রক্ষণভাগ ভেদ করতে পারেননি নাওয়াং শেরেস্তা-বিক্রম লামারা।

ফলে ১-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

দ্বিতিয়ার্ধে নেমেও দাপট দেখিয়েছে বাংলাদেশ। চমৎকার সব পাসে নেপালের খেলোয়াড়দের নাচিয়েছে জেমি ডের শিষ্যরা।

এভাবে খেলার ৮০ মিনিটে গিয়ে ফের সফল হয় বাংলাদেশ। ব্যবধান দ্বিগুন করেন মাহবুব। একক নৈপূণ্যে চমৎকারভাবে নেপালের গোলরক্ষককে পরাস্ত করেন মাহবুব।

২-০ তে এগিয়ে যায় বাংলাদেশ। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে জয় নিয়ে ফিফা ফ্রেন্ডলি সিরিজের প্রথম ম্যাচ শেষ করে বাংলাদেশ।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।