৬ রানে অলআউট মালদ্বীপ : সালমাবাহিনী পেল ২৪৯ রানের রেকর্ড জয়

প্রকাশিতঃ ৪:৩৮ অপরাহ্ণ, বৃহঃ, ৫ ডিসেম্বর ১৯

দক্ষিণ এশিয়ান গেমসের ১৩ তম আসরে মেয়েদের ক্রিকেট ইভেন্টে নিজেদের তৃতীয় ম্যাচে মালদ্বীপকে মাত্র ৬ রানে অলআউট করে ২৪৯ রানের বিশাল জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। যা নিজেদের সবচেয়ে বড় জয়।

বাংলাদেশের পাহাড়সম জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই রিতু-সালমাদের বোলিংতোপে শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে মালদ্বীপ। মাত্র অলআউট হয়ে যায় ৬ রানেই। যা টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানের রেকর্ড। এর আগের রেকর্ডটিও মালদ্বীপের। ৬ রানে তারা রুয়ান্ডার বিপক্ষে অলআউট হয়েছিল।

বাংলাদেশের হয়ে ঋতু মনি নেন ৩টি উইকেট। সালমা খাতুন তিনটি উইকেট নেন।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতে দুই ওপেনার শামিমা ও সানজিদা ফিরলেও ঝড়ো সূচনা পেয়েছে বাংলাদেশ। দ্রুতগতিতে রান তুলছেন নিগার সুলতানা ও ফারজানা হক। তাদের ব্যাটে ১০ ওভারের আগেই শত রান পেরোয় বাংলাদেশ। ৩৬ বলে ঝড়ো অর্ধশতক তুলে নেন অর্ধশতক। অন্যদিকে দারুণ ব্যাটিং করে ৩০ বলে ফিফটি করে বাংলাদেশের হয়ে সবচেয়ে দ্রুতগতির ফিফটির রেকর্ড গড়েন ফারজানা।

দুজনে রেকর্ড পার্টনারশিপের জুটি গড়ে বাংলাদেশকে নিয়ে যেতে থাকেন অনন্য উচ্চতায়। সেই সাথে ব্যক্তিগত শতকের পথে এগুতে থাকেন দুজনই। ৫৯ বলে ১২ চার আর ৩ ছক্কায় বাংলাদেশের হয়ে প্রথম শতক তুলে নেন নিগার সুলতানা। দারুণ ব্যাটিং করে ৪৯ বলে ১৮ বাউন্ডারিতে শতক তুলে নেন ফারজানা হক। শেষ পর্যন্ত নিগার সুলতানা ১১৩ ও ফারজানা হক ১১০ রানে অপরাজিত থাকেন।

তাদের রেকর্ড গড়া শতকে ২ উইকেটে ২৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। যা টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ রান। আর মেয়েদের বিশ্ব টি-২০ রেকর্ডে তৃতীয় সর্বোচ্চ রান। এছাড়াও তাদের ২৩৬ রানে জুটি টি-টোয়েন্টিতে যেকোন উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ।

সংক্ষিপ্ত স্কোরঃ
বাংলাদেশ নারী ক্রিকেট দল ২৫৫/২(২০.)
নিগার সুলতানা ১১৩ (৬৫)*, ফারজানা ১১০(৫৩)*।

মালদ্বীপ ৬/১০(১২ ওভার)
রিতু মনি ১/৩, সালমা ২/৩।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ