মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন
৮৭ ইলেকটোরাল কলেজ ভোটের ফল এখনও বাকী

প্রকাশিতঃ ১০:২৩ অপরাহ্ণ, বুধ, ৪ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে মোট ইলেকটোরাল কলেজ ভোট ৫৩৮টি। এর মধ্যে ৪৫১ টি ইলেক্টোরাল ভোটের ফলাফল ঘোষণা হয়েছে। এখনও বাকী রয়েছে আরও ৮৭ ইলেক্টোরাল ভোট।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে পেতে হবে সোনার হরিণ ২৭০ ইলেক্টোরাল ভোট। শেষ খবর পাওয়া পর্যন্ত, ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের দরকার ৩২ ইলেক্টোরাল ভোট, রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দরকার ৫৭ ইলেক্টোরাল ভোট। এখন পর্যন্ত বাইডেন পেয়েছেন ২৩৮ ইলেক্টোরাল ভোট আর অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২১৩ টি ইলেক্টোরাল ভোট।

ওয়াশিংটন ডিসির ৩ জনসহ ৪৩৮ জন হাউজ অব রিপ্রেজেন্টেটিভ (নিম্নকক্ষ) এবং ১০০ জন সিনেটর (উচ্চকক্ষ) মিলে ৫৩৮টি ইলেক্টোরাল কলেজ ভোট গণনা করা হয়। সর্বশেষ পাওয়া তথ্যমতে, ইলেক্টোরাল ভোটে এগিয়ে আছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন।

ইলেক্টোরালের সঙ্গে সঙ্গে পপুলার ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন। ফক্স নিউজের সর্বশেষ জরিপ অনুসারে, ৬ কোটি ৮৫ লাখ ৩১ হাজার ৮৯৮ টি পপুলার ভোট পেয়েছেন জো বাইডেন। যা মোট ভোটের ৫০ শতাংশ। অপরদিকে, ট্রাম্পের পক্ষে আসা মোট পপুলার ভোটের সংখ্যা ৬ কোটি ৬৩ লাখ ৩৪ হাজার ৬৬৮টি ভোট। যা মোট ভোটের ৪৮ দশমিক ৪ শতাংশ।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।