৯০ লাখ টাকা দামের পাজেরো পাচ্ছেন ইউএনও

প্রকাশিতঃ ৯:৪৪ অপরাহ্ণ, বুধ, ১৯ জুন ১৯

নিউজ ডেস্ক: ৯০ লাখ ৩১ হাজার টাকা দামের মিতসুবিশি পাজেরো স্পোর্টস কিউএক্স জিপ পাচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও)। প্রথম পর্যায়ে ৬৬ জন ইউএনও’র জন্য পাজেরো স্পোর্টস কিউএক্স জিপ কেনা হচ্ছে। পরে বাকি ইউএনওদের জন্য পর্যায়ক্রমে এই গাড়ি কেনা হবে।

বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে গাড়ি কেনার প্রস্তাব অনুমোদন করা হয়।

সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অসুস্থ থাকায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এতে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম সাংবাদিকদের বলেন, ২০১৮-১৯ অর্থবছরের বাজেট এই গাড়ি কেনার অর্থ বরাদ্দ দেওয়া হবে। গাড়িগুলোর ব্র্যান্ড মিতসুবিশি পাজেরো স্পোর্টস কিউএক্স জিপ। গাড়ি কেনায় সরকারের মোট ব্যয় হবে ৫৯ কোটি ৬০ লাখ ৮৫ হাজার টাকা।

গাড়িগুলো সরবরাহ করবে সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ উল্লেখ করে তিনি বলেন, সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ গাড়িগুলো সরবরাহ করবে।

এর আগে ৫ মে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য মিতসুবিশির পাজেরো স্পোর্টস কিউএক্স মডেলের জিপ সরাসরি ক্রয় পদ্ধতিতে কেনার নীতিগত অনুমোদন দেয় অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

ওই দিন সচিবালয়ের মন্ত্রিপরিষদের সভাকক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সংক্রান্ত কমিটির বৈঠকে প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়।

বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ