‌‘শিগগিরই দেশে বন্যা পরিস্থিতির উন্নতি হবে’

প্রকাশিতঃ ৯:৫১ পূর্বাহ্ণ, বৃহঃ, ২ জুলাই ২০

সময় জার্নাল ডেস্ক : পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, দেশে বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। অভ্যন্তরীণ নদীর পানি স্থিতিশীল থাকলেও ধীরে ধীরে বঙ্গোপসাগরে পানি নেমে যাচ্ছে। উজানের দেশ ভারত, নেপাল ও ভুটানে আগামী কয়েক দিনে ভারী বৃষ্টি না হলে বাংলাদেশের নদ-নদীর পানি কমবে।

শুক্রবার দুপুরে বরিশাল সদর উপজেলার কীর্তনখোলা ও আড়িয়াল খাঁ নদীর বিভিন্ন ভাঙনকবলিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘নদ-নদীর পানি নেমে গেলে স্বস্তি ফিরে আসবে। দেশের ৬৪ জেলায় ৪৩২টি খাল খননের কার্যক্রম চলছে। অবৈধ দখলদার উচ্ছেদসহ নানা কারণে খাল খনন কার্যক্রম বিলম্বিত হয়েছে। খাল খনন শেষ হলে সারা দেশে ৫০০ নদী খননের কাজ শুরু হবে।

এর আগে সকালে মন্ত্রী স্পিড বোটযোগে কীর্তনখোলা নদীর ভাঙনকবলিত সদর উপজেলার চরবাড়িয়া, চরমোনাই ও লামছড়ি এবং আড়িয়ালখাঁ নদীর কালীগঞ্জ এলাকা পরিদর্শন করেন।

পরিদর্শনকালে পানি উন্নয়ন বোর্ড দক্ষিণাঞ্চল জোনের প্রধান প্রকৌশলী মো. হারুন-অর রশিদ ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহবুবুর রহমান মধুসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।