দিনাজপুরে হোম কোয়ারেন্টাইনে ৬৩৭, অব্যাহতি ৭৮৮

প্রকাশিতঃ ১:৪৮ অপরাহ্ণ, রবি, ১২ এপ্রিল ২০

মাহবুবুল হক খান, দিনাজপুর : জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা আবারো বেড়ে ৬৩৭ জন হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৩৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর সুস্থ হওয়ায় ইতোমধ্যে ৭৮৮ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে কেউ নেই।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার (১১ এপ্রিল) বিকেল ৫টা পর্যন্ত দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে নতুন করে ৩৫৮ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এ নিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা বেড়ে ৬৩৭ জন হয়েছে। আর করোনাভাইরাস না পাওয়ায় ইতোমধ্যে ৭৮৮ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে বর্তমানে জেলায় কেউ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেই বলে জানান তিনি।

তিনি আরও জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় নতুন ৩৬ জনসহ মোট ১২৩ জন, বিরলে নতুন ১৩ জন, বোচাগঞ্জে নতুন ৭ জনসহ ১৫ জন, বীরগঞ্জে নতুন ২ জনসহ ২৩ জন, চিরিরবন্দরে ৪ জন, পার্বতীপুরে নতুন ২৮৫ জন, ফুলবাড়ীতে নতুন ১৫ জনসহ ২১ জন, বিরামপুরে ১৩১ জন, নবাবগঞ্জে ২০ জন ও ঘোড়াঘাট উপজেলায় ২ জন।

আর হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পাওয়া ৭৮৮ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ৫০ জন, বিরলে ৩৩ জন, বোচাগঞ্জে ৩৭ জন, কাহারোলে ৫৬ জন, বীরগঞ্জে ৩৮ জন, খানসামায় ১৭ জন, চিরিরবন্দরে ২৭ জন, পার্বতীপুরে ৬৩ জন, ফুলবাড়ীতে ৮৩ জন, বিরামপুরে ৩৪৩ জন, নবাবগঞ্জে ১০ জন, হাকিমপুরে ১১ জন ও ঘোড়াঘাট উপজেলায় ২০ জন রয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ