মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

কক্সবাজারে শূন্যে রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’ উদ্বোধন

মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১
কক্সবাজারে শূন্যে রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’ উদ্বোধন

গোলাম আজম, কক্সবাজার প্রতিনিধি:

পর্যটন শহর কক্সবাজার সমুদ্র সৈকতের বালিয়াড়ি তীরে চালু হলো দেশের প্রথম বারের মতো আকাশে ভাসমান রেস্তোরাঁ ‘ফ্লাই ডাইনিং’। আজ ৩০ অক্টোবর বিকাল সাড়ে ৫ টায় সৈকতের সুগন্ধা পয়েন্ট আনুষ্ঠানিক ভাবে রেস্তোরাঁর উদ্বোধন হল।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহাঃ মামুনুর রশীদ, বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ট্যুরিষ্ট পুলিশের এসপি জিল্লুর রহমান। ‘ফ্লাই ডাইনিং’ কর্তৃপক্ষ জানিয়েছেন, এখন থেকে প্রতিদিন বিকাল ৩ টা থেকে কক্সবাজারে শূন্যে ভেসে খাবার উপভোগ করতে পারবেন ভোজনবিলাসী পর্যটকরা। আকাশে ভাসমান অবস্থায় একটি টেবিল ঘিরে ২২ জনের খাবার ও সৌন্দর্য উপভোগের ব্যবস্থা থাকছে। 

আর খাবারের মেন্যু ও দাম প্রতিজন সাড়ে ৭ হাজার টাকা গুনতে হবে।এই রেস্তোরাঁয় পর্যটকরা ভূমি থেকে ১৫০ ফুট ওপরে ভেসে থেকে তাদের খাবার গ্রহণের পাশাপাশি পুরো সমুদ্র সৈকতের  সৌন্দর্য অবলোকন করতে পারবেন। 

‘ফ্লাই ডাইনিং’ রেস্তোরাঁটি ব্যবস্থাপনায় থাকছেন বিশ্ব বিখ্যাত "সেভ" ঢাকা খান কিচেনের কর্নধার টনি খান। তিনি জানান, এ ডাইনিং ব্যবস্থা এতদিন লন্ডন, দুবাই, অষ্ট্রেলিয়া, প্যারিসসহ কয়েকটি শহরে উপভোগ করা যেত। এখন থেকে ফ্লাই ডাইনিং পর্যটন নগরী কক্সবাজারে উপভোগ করতে পারবেন ভোজন রসিক পর্যটকরা। তিনি জানান, ভূমি থেকে ১৬০ ফুট উচ্চতায় এক অনন্য ব্যবস্থা এ কক্সবাজারে যা আক্ষরিক অর্থে এবং স্বাদের দিক থেকে এক বিরল রন্ধন ব্যবস্থা। মাটি থেকে ১৬০ ফিট উপরে শূন্যের উপর মানুষের খাবারের দৃশ্য ভিডিও বা ফটোতে যে কেউ ইচ্ছে করলেই উপভোগ করতে পারবেন।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল