শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

‌‘ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন, অংশ নেবে ৫০ দেশের প্রতিনিধিরা’

মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১
‌‘ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন, অংশ নেবে ৫০ দেশের প্রতিনিধিরা’

সময় জার্নাল প্রতিবেদক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি বলেছেন, আগামী শুক্রবার ও শনিবার (৪ ও ৫ ডিসেম্বর) ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে বিশ্বের ৫০টি দেশের প্রতিনিধিরা অংশ নেবেন। তাদের মধ্যে ৬০ জন প্রতিনিধি সশরীরে অংশ নেবেন। আর ৪০ জন প্রতিনিধি ভার্চুয়ালি অংশ নেবেন।

বুধবার (১ ডিসেম্বর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ছাড়াও উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

ড. এ কে আবদুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তিতে বিশ্বাসী। আমরা সারা বিশ্বেই শান্তির বার্তা দিতে চাই। সে কারণে আমরা প্রতিবেশী দেশগুলোর সঙ্গে চলমান ও বিরাজমান সমস্যাগুলোর শান্তিপূর্ণভাবে সমাধান করেছি।

উল্লেখ্য, ঢাকায় অনুষ্ঠিতব্য বিশ্ব শান্তি সম্মেলনে রাজনীতিবিদ, শিল্পী ও সাহিত্যিকেরা ছাড়াও অংশ নেবেন জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন, নোবেলজয়ী শিশু অধিকারকর্মী কৈলাশ সত্যার্থী, ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা, যুক্তরাজ্যের সাবেক ফার্স্ট লেডি চেরি ব্লেয়ার প্রমুখ।

সময় জার্নাল/এসএ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল