শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ছাত্রলীগ কর্মী থেকে এখন তিনি নৌকার মাঝি

রোববার, ডিসেম্বর ৫, ২০২১
ছাত্রলীগ কর্মী থেকে এখন তিনি নৌকার মাঝি

জীবন হক, ঠাকুরগাঁও প্রতিনিধি:

আবু দাইয়ুম জনি। রাজনীতিক ভাবে যাত্রা শুরু করেন ছাত্রলীগের কর্মী হিসেবে। পরবর্তীতে আওয়ামীলীগের মূল দলে নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন সাংগঠনিক কর্মদক্ষতা ও মেধা দিয়ে। বর্তমানে তিনি ঠাকুরগাঁও সদর উপজেলার ১২ নং সালন্দর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

এরই মধ্যে চতুর্থধাপে সালন্দর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মাঝি হিসেবে দলের মনোনীত প্রার্থী তিনি।

আ.লীগের মনোনিত নৌকা প্রতিকের প্রার্থী আবু দায়ুম জনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ছাত্র জীবনে রাজনীতিতে পদার্পন হয় আমার। সংগঠনকে নিজের সবটা দিয়েছি। এবারের আসন্ন ইউপি নির্বাচনে আমার প্রাণের দল বাংলাদেশ আ.লীগের কান্ডারি শেখ হাসিনা আমাকে ইউনিয়নবাসীর দায়িত্ব নিতে তার উন্নয়নের প্রতিক নৌকা দিয়ে জনগণের কাছে পাঠিয়েছেন। আমি চেষ্টা করবো ইউনিয়নবাসীকে সঙ্গে নিয়ে এর মর্যাদা রাখার।

তিনি আরও বলেন, এখানে শৈশব কৈশর কেটেছে আমার। বয়জৈষ্ঠ্যদের কোলে পিঠে মানুষ হয়েছি। আমি কেমন তা আমার ইউনিয়নবাসী জানেন। নিশ্চয় তারা আসন্ন নির্বাচনে আমাকে নির্বাচিত করে প্রমান করবেন যে তারা আমাকে আগলে রাখতে চান। প্রকৃত পক্ষে আমি এ ইউনিয়নবাসীর প্রতি ঋণী। তাদের ঋণ আমি কখনো শোধ করতে পারবোনা ঠিকই। কিন্তু ইউনিয়নবাসী আমাকে নির্বাচিত করলে তাদের সেবা নিশ্চিৎ করে কিছুটা প্রতিদান দিতে চাই  ইউনিয়নের একজন সন্তান হিসেবে।

এই নৌকা প্রার্থী আরও বলেন, আমি নির্বাচিত হলে সবার প্রথম সমাজে সৃষ্টাচার নিয়ে কাজ করবো। সমাজকে শৃঙ্খল করতে সৃষ্টাচারের বিকল্প নেই। এরপর শিক্ষা ও বাল্যবিবাহ নিয়ে কাজ করতে চাই। আমি নৌকা নিয়ে নির্বাচিত হলে ইউনিয়নের অবকাঠামোর উন্নয়ন দেশের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবেই হবে।

এ সময় তিনি দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামি ২৬ ডিসেম্বর নির্বাচনে সবার কাছে একটি করে ভোট নৌকার মার্কায় দিতে ভোটারদের আহ্বান করেন।

ইতিমধ্যে প্রার্থীদের বৈধতা বাছাইয়ের কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে নির্বাচন অফিস। আগামি ৭ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেওয়া হবে। এর পর আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারণায় নামবে প্রার্থীগণ। নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে বদ্ধ পরিকর সংশ্লিষ্ট প্রশাসন। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে যেতে পারে এর জন কড়া নিরাপত্তা জোড়দার করবে প্রশাসন।

আগামি ২৬ ডিসেম্বর চুতুর্থ ধাপে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

সময় জার্নাল/এলআর


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল