মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি ও বিচার প্রক্রিয়া’ শীর্ষক আলোচনা

মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১
একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি ও বিচার প্রক্রিয়া’ শীর্ষক আলোচনা

সময় জার্নাল প্রতিবেদক : ২৫ মার্চ গণহত্যা দিবস উদযাপন উপলক্ষে অনলাইন গণমাধ্যম ‘সময় জার্নাল’ এর আয়োজনে ২৪ মার্চ রাত নয়টায় ‘একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি ও বিচার প্রক্রিয়া’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে। 

অনুষ্ঠানে প্রধান আলোচক থাকবেন, স্বাধীনতা পদক ও পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত  লে. কর্নেল  (অব.)  কাজী সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক)। এছাড়াও আলোচক থাকবেন, জগন্নাথ বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক, বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সাধারণ সম্পাদক ও খুলনায় অবস্থিত দক্ষিণ এশিয়ার একমাত্র গণহত্যা জাদুঘরের ট্রাস্টি ড. চৌধুরী শহীদ কাদের। 

অনুষ্ঠানে ‘একাত্তরের গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি ও বিচার প্রক্রিয়া’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন জাতীয় বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক, গণহত্যা, বধ্যভূমি ও গণকবর জেলা জরিপ গ্রন্থমালা জরিপ এর সহযোগী সম্পাদক ড. আহমেদ শরীফ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কবি ও গবেষক, কালের ধ্বনি সম্পাদক ইমরান মাহফুজ। অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন গণমাধ্যমকর্মী ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ইমাম মেহেদী। অনুষ্ঠানটি সময় জার্নালের ফেসবুক পেজ থেকে সরাসরি লাইভ করা হবে। 


সময় জার্নাল/ইম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল