শনিবার, ০২ জুলাই ২০২২

বিএসএমএমইউ’র উদ্যোগে গোপালগঞ্জে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ও স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

রোববার, ডিসেম্বর ১২, ২০২১
বিএসএমএমইউ’র উদ্যোগে গোপালগঞ্জে জরায়ু মুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ও স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

সময় জার্নাল প্রতিবেদক :

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগে উদ্যোগে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা ১০০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ ৪৬৩ জন মা-বোনের জরায়ু মুখ ও স্তন ক্যান্সার নির্ণয়ে ভায়া টেস্ট ও সিবিই স্ক্রিনিং করা হয়েছে। তাদের ১০ জনের ভায়া টেস্ট পজেটিভ পাওয়া গেছে। তাঁদেরকে চিকিৎসা ও পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া একজনের সিবিই টেস্ট পজেটিভ পাওয়া যায়, তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে। এছাড়াও ১৫ জনের জরায়ুজনিত সমস্যা প্রোলাপসি এর চিকিৎসাসেবা নেওয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রেফার্ড করা হয়েছে।

শনিবার এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্যখাতসহ বিভিন্ন খাতে প্রণোদনা দিয়েছে। এর কারণে মানুষকে বিভন্ন ধরণের সেবা দেওয়া সম্ভব হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার জন্য সকলে দোয়া করবেন। প্রধানমন্ত্রী ভালো থাকলে দেশের মানুষ ভালো থাকবে, বাংলাদেশ ভালো থাকবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব হোসাইন আলী খন্দকার, আদ-দ্বীন মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের চেয়ারম্যান মহিউদ্দীন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গাইনোকোলজিক্যাল অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আশরাফুন্নেসা, অধ্যাপক ডা. ফওজিয়া হোসেন, অধ্যাপক ডা. জান্নাতুল ফেরদৌস, গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ রায়, কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ মোকতার হোসেন, সাধারণ সম্পাদক মোঃ কাজী জাহাঙ্গীর আলম, কাশিয়ানী ১০০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধায়ক ডা. তাপন বিশ্বাস প্রমুখ।  

সময় জার্নাল/ইএইচ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২২ সময় জার্নাল