সোমবার, ২১ জুন ২০২১

ব্রাজিলে করোনায় একদিনে মৃত্যুর নতুন রেকর্ড

বুধবার, মার্চ ২৪, ২০২১
ব্রাজিলে করোনায় একদিনে মৃত্যুর নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসের কারণে অন্যতম ক্ষতিগ্রস্ত রাষ্ট্র দক্ষিণ আমেরিকার ব্রাজিল। দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এরমধ্যেই একদিনে সর্বোচ্চ মৃত্যুর সাক্ষী হলো দেশটি।

জানা যায়, ব্রাজিলে প্রথমবারের মতো একদিনে ৩ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্তের পর প্রাণ হারিয়েছে।

শঙ্কা জাগানো এই তথ্যটি জানিয়েছে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার। বুধবার (২৪ মার্চ) ওয়েবসাইটটির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে ৩ হাজার ১৫৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। নতুন করে ৮৪ হাজার ৯৯৬ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে।

চলমান মহামারিতে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে এ ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১ কোটি ২১ লাখ ৩৬ হাজার ৬১৫ জন এবং মারা গেছেন ২ লাখ ৯৮ হাজার ৮৪৩ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন এক কোটি ছয় লাখ এক হাজার ১৫৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬ লাখ ৩৬ হাজার ৫৩৪ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৬ হাজার ৮৮৩ জনের।

সময় জার্নাল/আরইউ


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.



স্বত্ব ২০২১ সময় জার্নাল | ডেভেলপার এম রহমান সাইদ