বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

বিজয়ের মাসে তিতুমীর কলেজে মঞ্চায়িত হলো ‘১৯৭১’ ও ‘ঝিনুক’

রোববার, ডিসেম্বর ১২, ২০২১
বিজয়ের মাসে তিতুমীর কলেজে মঞ্চায়িত হলো ‘১৯৭১’ ও ‘ঝিনুক’

তিতুমীর কলেজ প্রতিনিধি: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তিতুমীর নাট্যদলের আয়োজনে অনুষ্ঠিত হলো দিনব্যাপী ‘বিজয় নাট্যোৎসব’।

রোববার (১২ ডিসেম্বর) সরকারি তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে তিতুমীর নাট্যদলের সাধারণ সম্পাদক ওমর আহমেদ অভ্রের নির্দেশনায় ‘১৯৭১’ ও সভাপতি ওয়ালিউল্লাহ তুহিনের রচনা ও নির্দেশনায় ‘ঝিনুক’ নামে দুটি নাটক মঞ্চায়ন করা হয়।

হুমায়ূন আহমেদ রচিত ‘১৯৭১’ নাটকে একজন ভিরু, সহজ-সরল মানুষকে তুলে ধরা হয়েছে যিনি দেশের স্বার্থে, দেশ ও দেশের মানুষকে ভালোবেসে একজন অদম্য সাহসী মানুষ হয়ে উঠেছিলেন। অপরদিকে ‘ঝিনুক’ নাটকটি চলমান মহামারী ধর্ষণের উপরে লেখা। এ ছাড়া ধর্ষণের শিকার এক বোন তার হারানো ভাইয়ের আত্মার চিৎকার ফুটিয়ে তোলা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা ও উপাধ্যক্ষ মো. মহিউদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এএসএম আসাদুজ্জামান , রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এসএম কামাল উদ্দিন হায়দার, তিতুমীর নাট্যদলের মোডারেটর পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জুয়েনা শবনম, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর কামরুন নাহার ও মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর গুল-ই-ফেরদাউস সহ অন্যান্য শিক্ষকগণ। 

আরো উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল’সহ অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

এমআই


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল